মিঠাপুকুরের ময়েনপুর ইউনিয়ন মাদকের হটস্পট ধরাছোঁয়ার বাইরে মাদক সম্রাট দুলু

আমিরুল কবির সুজন, মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি: রংপুরের মিঠাপুকুর উপজেলার ময়েনপুর ইউনিয়নের বাতাসন এলাকা এখন মাদকের হটস্পটে পরিণত হয়েছে। আর এসব মাদক ছড়িয়ে দিচ্ছেন পার্শ্ববর্তী এলাকা ময়েনপুর দক্ষিণপাড়া গ্রামের নুরু মিয়ার ছেলে দুলু মিয়া (৪৫) ওরফে খুটাদুলু। সরেজমিনে গিয়ে জানা গেছে, মাঝে মাঝে পুলিশ মাদক কারবারিদের গ্রেফতার করার জন্য অভিযান করলেও অদৃশ্য কারণে মাদক সম্রাট দুলু মিয়া ধরাছোঁয়ার বাইরেই রয়ে গেছে।

এমনকি প্রশাসন চলে যাওয়ার পর পরেই বেশ দিব্যি চলে তার মাদক ব্যবসা। এছাড়াও শুকুরের হাট ১৩ মাইলসহ আরো চার-পাঁচটি পয়েন্টে কৌশলে চলে মাদকের কেনাবেচা। একেতো করোনা পরিস্থিতি তার ওপরে স্কুল-কলেজ বন্ধ থাকায় মাদকে আসক্ত হয়ে পড়ছে স্কুল কলেজ পড়ুয়া উঠতি বয়সের শিক্ষার্থীরা। আর মাদকসেবীরা সহজেই পাচ্ছে ইয়াবা ট্যাবলেট,ফেনসিডিল, হিরোইন, গাঁজাসহ অন্যান্য নেশাদ্রব্য। বিভিন্ন কৌশলে মাদকের এসব চালান এনে বিভিন্ন এলাকায় সোর্সের মাধ্যমে ছড়িয়ে দিচ্ছেন ময়েনপুর দক্ষিণপাড়া গ্রামের নুরু মিয়ার ছেলে দুলু মিয়া (৪৫) ওরফে খুটাদুলু।

শুধু মাদক কারবারি নয় স্থানীয় গ্রাম পুলিশের সহায়তা নিয়ে বর্তমান সরকারের তথ্য প্রযুক্তির এই যুগে মাদকের সাথে যারা জড়িত তাদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে শাস্তি দেয়া সম্ভব বলে মনে করেন মনে করেন স্থানীয় সুশীল সমাজের অনেকেই। এ বিষয়ে মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিরুজ্জামান জানান, মাদক কেনা বেচার সাথে জড়িতদের গ্রেফতারে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে এছাড়াও মাদক কারবারিদের ধরতে বিশেষ টিম কাজ করছে।