মালয়েশিয়া কোভিড-১৯ নির্দেশনা লঙ্ঘনের দায়ে ১০ বাংলাদেশী সহ আটক ২৪৯

আশরাফুল মামুন ,মালয়েশিয়া প্রতিনিধিঃ মালয়েশিয়ায় কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলায় চলমান রিকভারি মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (আরএমসিও) বা পিকেপিপি লঙ্ঘন করে লাইসেন্স বিহীন বিনোদন কেন্দ্র পরিচালনার অভিযোগ ১০ জন অভিবাসী সহ মোট ২৪৯ জন কে আটক করেছে আটক করেছে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী । এসময় কয়েকজন পুলিশের সাথে ধস্তাধস্তির ও অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (২০জুলাই) সকাল ভোরে কুয়ালালামপুরের জালান ইয়াপ কোয়ান সেনে এলাকার একটি অনুমোদনহীন বিনোদন কেন্দ্র থেকে তাদের আটক করা হয়েছে। দেশটির সংবাদ মাধ্যম হারিয়ান মেট্রো এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে।

আটককৃতদের মাঝে ১০ বাংলাদেশী পুরুষ কর্মী ও একজন নারী কর্মী, ভারতীয় ১ জন নারী, বেলারুশিয়ান ২ জন নারী রয়েছেন। বাকি আককৃতরা দেশীয় নাগরিক। তবে আটক বাংলাদেশীদের নাম পরিচয় প্রকাশ করা হয়নি।

এসময় পুলিশ বিনোদন কেন্দ্রের বিভিন্ন কাগজপত্র ও মালামালও জব্দ করেন।

প্রতিবেদনে আরো বলা হয়, কুয়ালালামপুর ফেডারেল টেরিটরি বিনোদন আইন, সংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ বিধিমালা ২০২০ এর ধারা ১১ এবং ইমিগ্রেশন আইনের ধারা ১৫(১) (গ) এর অধীনে যথাযথ তদন্ত সাপেক্ষ তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হচ্ছে।

উল্লেখ্য যে, গত ১৮ ই মার্চ থেকে একটানা কিছু টা শিথিল করেছে এবং বর্তমানে রিকভারি মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (আরএমসিও) এর মাধ্যমে কিছু কিছু ক্ষেত্রে নিষেধাজ্ঞা বহাল রয়েছে।