মালয়েশিয়ায় রোহিঙ্গা পাচারের সাথে জড়িত চক্রের ২ সদস্য কে আটক করেছে

আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধি: মালয়েশিয়ায় রোহিঙ্গা পাচারের সাথে জড়িত চক্রের ২ সদস্য কে আটক করেছে দেশটির এসপিআরএম । দেশটিতে পাচার হয়ে আসা ল্যাংকাউয়ি(Langkawi) তে আটক ২৫ জন রোহিঙ্গা কে মুক্ত করতে মালয়েশিয়ার দূর্নীতি দমন কমিশন (এসপিআরএম) এবং মালয়েশিয়ার মেরিটাইম এনফোর্সমেন্ট কর্মকর্তাদের কে আটক ঐ দুই ব্যাক্তি ২৫ হাজার মালয়েশিয়ান রিংগিত ঘুষ দিতে চাওয়ার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে।

আটক ২ জন মায়ানমারের নাগরিক। আজ (২১জুলাই) মঙ্গলবার ভোরে ল্যাংকাউয়ি (Langkawi) প্রদেশ থেকে তাদের গ্রেফতার হয়েছে বলে দেশটির জাতীয় অনলাইন সংবাদ মাধ্যম হারিয়ান মেট্রো এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। প্রতিবেদনে আরো বিস্তারিত জানানো হয়েছে, ধরনা করা হচ্ছে ঐ দুজন ল্যাংকাউয়িতে(Langkawi) আটক রোহিঙ্গা এবং দেশটিতে রোহিঙ্গা পাচারের সিন্ডিকেট এর সাথে জড়িত রয়েছেন।

এজন্য আরও যাথাযথ তদন্তের জন্যে দেশটির ফৌজদারি কার্যবিধির ১১৭ ধারায় ম্যাজিস্ট্যাট আদালতে সোপর্দ করে তাদের রিমান্ড চাওয়া হবে। কেদাহ রাজ্যের দূর্নীতি দমন কমিশন এর পরিচালক দাতুক শাহারম নিজাম আবাড মানাপ( Datuk Shaharom Nizam abd manap) মায়ানমারের ২ জন কে ঘুষ দেওয়ার চেষ্টার অভিযোগে তাদের আটক করার বিষয়টি গণমাধ্যম কে নিশ্চিত করেছেন। বর্তমানে দূর্নীতি দমন কমিশন এর কাছে আটক রয়েছে। তাদের প্রাথমিক তদন্ত শেসে আটক দুজন কে পুলিশের কাছে হস্তান্তর করা হবে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য। মালয়েশিয়ার দূর্নীতি দমন কমিশন আইন ২০০৯ এর ১৭(খ) ধারায় তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হবে।