মালয়েশিয়ায় অস্বাস্থ্যকর অবস্থায় ২০ বাংলাদেশী সহ গ্রেফতার ৫৯ অভিবাসী

আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধি:  মালয়েশিয়ায় ভাড়া বাসায় ইমিগ্রেশন বিভাগের অভিযানে ২০ জন বাংলাদেশী সহ প্রায় ৫৯ জন বিভিন্ন দেশের অবৈধ অভিবাসী কে আটক করা হয়েছে । বৃহস্পতিবার(১১ জুন) দিনগত রাত সাড়ে ১০ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত আশেপাশে বিভিন্ন এ্যাপার্টমেন্টে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়েছে। আটককৃতরা হলেন বাংলাদেশের ২০ জন, ইন্দোনেশিয়া ৩০ জন ভারতের ৯ জন।

শুক্রবার (১২জুন) দেশটির জাতীয় অনলাইন পোর্টাল বেরিতা হারিয়ান এর এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করেছে। তবে প্রতিবেদনে তদন্তের স্বার্থে তাদের গ্রেফতারের সঠিক কারণ উল্লেখ্য না করলেও সংশ্লিষ্টরা ধারনা করছেন , রুমে বসে বিয়ার ও মদ্যপান করা সহ কোভিট ১৯ পরবর্তী স্বাস্থ্যবিধি না মানা, অস্বাস্ব্যকর পরিবেশের এর কারণে তাদের গ্রেফতার করা হয়েছে । মালয়েশিয়ায় একমাত্র মুসলিমদের জন্য মদ্যপান হারাম ও দন্ডনীয় অপরাধ কিন্তু মুসলিম ছাড়া অন্য ধর্মের অনুসারীদের জন্য মদ্যপান বৈধ।

জেইএমপিওএল জেলা পুলিশের এসপি মোহাম্মদ খায়রিল আরিফ স্থানীয় সাংবাদিকদের জানান, পিএটিআই রোধে এবং কোভিট -১৯ এর প্রাদুর্ভাব রোধে জেলা পুলিশ সদর দফতরের ৩৮ জন কর্মকর্তা ও সদস্যরা এ অভিযানে অংশগ্রহণ করেছিলেন, তিনি আরো জানান, তাদের ইমিগ্রেশন আইনের ৬ (১) এর (গ) ধারায় গ্রেপ্তার করে পরবর্তী পদক্ষেপের জন্য ইমিগ্রেশন বিভাগের কাছে হস্তান্তর করা হবে। তাদের কোভিট ১৯ ভাইরাস আছে কি না পরীক্ষা করা হচ্ছে।