মালয়েশিয়ায় কমছে করোনা প্রকোপ প্রশংসিত স্বাস্থ্য বিভাগ

আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধি: টানা লকডাউন আর প্রশাসনিক কড়াকড়ি আরোপ এবং জনসাধারণের সামাজিক দূরত্ব বজায় রাখার ফলে করোনাভাইরাস অনেকটাই নিয়ন্ত্রণে মালয়েশিয়ায়।

করোনাকে পরাজিত করে চিকিৎসায় সেবার ইতিহাসে নাম লেখাতে যাচ্ছে মালয়েশিয়ার স্বাস্থ্য বিভাগ। আক্রান্তের হার কমে বাড়ছে সুস্থতার হার প্রতিদিনই। কমতে শুরু করেছে প্রাণহানির সংখ্যাও। এ নিয়ে মালয়েশিয়া স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপারিচালক ডা. দাতো নূর হিসাম আব্দুল্লাহ ভাসছেন প্রশংসার জোয়ারে। নিজ দেশের মানুষের পাশাপাশি বিভিন্ন দেশের মানুষও স্যোশাল মিডিয়ায় করছেন তার ভূয়সী প্রশংসা ।

আজ সোমবার ২০ এপ্রল পর্যন্ত মালয়েশিয়া স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও নতুন করে আক্রান্ত হয়েছে ৮৪ জন এবং মৃত্যু হয় ০১ জনের, সুস্থ হয়েছেন ৯৫ জন লোক। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৫৩৮৯ জন এবং মৃত্যুবরণ করেন ৮৯ জন এবং এ পর্যন্ত বাড়ি ফিরে গেছেন ৩১৯৭ জন করোনা আক্রান্ত রোগী।

এদিকে, দেশটিতে প্রবাসীদের মধ্যে ৬৩ বাংলাদেশিসহ বিভিন্ন দেশের মোট ৬০১ অভিবাসী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।