মামলা প্রত্যাহারের দাবিতে গৌরনদীতে সাংবাদিকদের মানববন্ধন

খোকন আহম্মেদ হীরা, গৌরনদী প্রতিনিধি: একটি হত্যা মামলায় হয়রানীর উদ্দেশ্যে বাউফল প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য এবিএম মিজানুর রহমানকে আসামি করার প্রতিবাদে ও মামলা থেকে সাংবাদিককে অব্যাহতি দেয়ার দাবিতে রবিবার ঘন্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশ করেছেন সাংবাদিকরা।

পেশাজীবী সাংবাদিকদের সংগঠন গৌরনদী উপজেলা প্রেসক্লাবের আয়োজনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী বাসষ্ট্যান্ডে বেলা ১১ টায় মানববন্ধন চলাকালীন সময় অনুষ্ঠিত সমাবেশে উপজেলা প্রেসক্লাবের সভাপতি খোকন আহম্মেদ হীরার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক জহুরুল ইসলাম জহির, সাবেক সভাপতি মোঃ গিয়াস উদ্দিন মিয়া, সাধারণ সম্পাদক মণীষ চন্দ্র বিশ্বাস প্রমুখ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রেসক্লাবের কোষাধ্যক্ষ জামিল মাহমুদ, সহদপ্তর সম্পাদক প্রেমানন্দ ঘরামী, সহপ্রচার সম্পাদক হাসান মাহমুদ, সদস্য পার্থ হালদার, আতাউর রহমান চঞ্চল, বিনয় কৃষ্ণ শিয়ালী, মোঃ মাসুদ সরদার উপস্থিত ছিলেন। এছাড়াও কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করে গৌরনদী রিপোর্টার্স ইউনিটির সভাপতি পলাশ তালুকদার, সাধারণ সম্পাদক এসএম মিজান, সাংবাদিক জিএম জসিম হাসান, রাজিব হোসেন, সৌরভ হোসেন, ফাহাদ হোসেন, হাসান মেহেদীসহ গৌরনদীর কর্মরত সাংবাদিকরা অংশগ্রহন করেন।

বক্তারা, হত্যা মামলায় হয়রানীর উদ্দেশ্যে সাংবাদিক মিজানকে আসামি করায় তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে অবিলম্বে সাংবাদিককে মামলা থেকে অব্যহতি দেওয়ার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি আহবান করেন। উল্লেখ্য, ঈদের আগের দিন (২৪ মে) বাউফলে তোরণ স্থাপন করাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

ওই ঘটনায় তাপস কুমার দাস নামের এক যুবলীগ কর্মী খুন হয়। ইতিপূর্বে বিশেষ একটি মহলের অনিয়মের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করার জেরধরে ওই মহলের প্ররোচনায় যুবলীগ কর্মী খুনের মামলায় হয়রানীর উদ্দেশ্যে সাংবাদিক মিজানুর রহমানকে ২০ নম্বর আসামি করা হয়েছে।