মানুষের মাঝে ইয়্যাসের ‘উপহার’

সৈয়দ মাসুদ, রাজশাহী প্রতিনিধি: করোনা ভাইরাসের প্রভাবে বিপাকে পড়া নিম্ন আয়ের খেটে খাওয়া দুস্থ ও অনাহারীদের পাশে দাঁড়িয়েছে রাজশাহীর তরুণ সংগঠন ইয়্যাস (ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ)।

তাদেরকে ‘উপহার’ হিসেবে দুপুরের খাবারের প্যাকেট বিতরণ করেছে সংগঠনটি। দুপুরে তরুণ সংগঠনটির একটি বিশেষ টিম রাজশাহীর প্রাণকেন্দ্র সাহেববাজার জিরোপয়েন্ট ও তার আশেপাশে রাস্তায় ঘুড়ে ঘুড়ে এ খাবার বিতরণ করেন। সারাবিশ্বের বিভিন্ন দেশের ন্যায় বাংলাদেশেও করোনাভাইরাসের প্রার্দুভাব ছড়িয়ে পড়েছে। ঘরবন্দি হয়ে পড়েছেন মানুষ জন। ফলে কর্মহীন হয়ে পড়েছেন অধিকাংশ নিম্ন আয়ের দিনমজুর মানুষ। অনেকেই খাদ্যাভাবে পড়েছেন।

সরকারি-বেসরকারির প্রতিষ্ঠানের পাশাপাশি বিভিন্ন তরুণ সংগঠন এমনকি অনেক ব্যাক্তি ব্যাক্তিগত উদ্যোগে বিপদগ্রস্থ মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। গণসচেতনতা সৃষ্টির পাশাপাশি ভাইরাস প্রতিরোধে জিবানুনাশক ও স্প্রে করছেন।

সর্বপরি যে যার সামর্থ্যানুুযায়ী মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করছেন। বিশেষ টিমের নেতৃত্ব প্রদান করেন, তরুণ সংগঠন ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাসের সাধারণ সম্পাদক তরুণ সমাজসেবক নাজমুল ইসলাম আকাশ। বিশেষ টিমের অন্যান্য সদস্যরা হলেন- ব্যবসায়ী নওরোজ আলি মহিম, তরুণ সংগঠন ইয়্যাসের পরিবেশ বিষয়ক সম্পাদক সুবাস কুমার শুভ, সংগঠনিক সম্পাদক সোলাইমান হোসেন রকি, সদস্য আসিফ ইকবাল রণক।