মানসিক প্রতিবন্ধী অসুস্থ বৃদ্ধর পাশে পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আহসান উল্লাহ

মোঃ শাহিন রেজা, রাজবাড়ী জেলা প্রতিনিধি: পুলিশ জনতা-জনতাই পুলিশ” এই স্লোগান ধারণ করে নানা কর্মকান্ড পরিচালনা করে আসছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা। তারই অংশ হিসেবে মানবিক পুলিশিং করে চলেছেন পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আহসানউল্লাহ। করোনা ভাইরাসের শুরু থেকেই তা মোকাবেলায় মাঠ পর্যায়ে তার অংশ গ্রহন ছিল চোখে পরার মতো। সাবান পানি দিয়ে হাত ধৌত করা, হোম কোয়ারেনটাইন থেকে শুরু করে সামাজিক দুরত্ব বজায় রাখা পর্যন্ত সকল বিষয়ে কাজ করে চলেছেন তিনি। অপরদিকে দৃষ্টান্ত স্থাপন করলেন এক মানষিক প্রতিবন্ধী অসুস্থ্য বৃদ্ধাকে চিকিৎসা নিশ্চিত করে। দিলেন নতুন কাপর ও খাবার ।
বুধবার পাংশা জর্জ সরকারী উচ্চ বিদ্যালয়ে অস্থায়ী কাঁচা বাজারের পাশে অসুস্থ্য অবস্থায় কাতরাচ্ছিলেন ওই বৃদ্ধা। এ সময় স্থানীয়রা ওসি আহসান উল্লাহকে বিষয়টি জানালে সাথে সাথে তিনি ওই বৃদ্ধাকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেই সাথে হাসপাতালে রোগীর অবিভাবকের দায়িত্ব গ্রহন করেন তিনি। পাংশা মডেল থানার ওসি আহসানউল্লাহ বলেন, একজন মানুষ হিসেবে মানুষের পাশে থাকা আমাদের সকলের কর্তব্য। তাই মানবিক দৃষ্টি কোন থেকে আমি তার দ্বায়িত্ব নিয়েছি। তিনি আরো জানান, বাংলাদেশ পুলিশের সকল সদস্য এখন মানবিকতার সাথে কাজ করছে।
মানুষ বিপদে পরলে আগে স্মরণ করে পুলিশের কথা তাই পুলিশকেও মানবিক বিষয়টি মাথায় রাখতে হবে। এদিকে পাংশা মডেল থানায় ওসি মোঃ আহসান উল্লাহ যোগদানের পর থেকেই আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ড করে চলছেন। মানবিকতার অনন্য দৃষ্টান্ত রেখে চলেছেন ওসি আহসান উল্লাহ।