মানবিক চেয়ারম্যান আবুল কালাম আজাদ

 জাহাঙ্গীর আলম, নেত্রকোণা প্রতিনিধিঃ করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে নিম্ন আয়ের মানুষদের উপার্জনের পথ বন্ধ হয়ে গেছে। এই কারণে তাদের খাবার জোগাড় করাও কঠিন হয়ে পড়েছে। এরই মাঝে গত কয়েকদিনের টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে অকাল বন্যায় ফের পানি বন্দী হয়ে মানবেতর দিনযাপন করছেন নেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলার সংশ্লিষ্ট এলাকা গুলি অনাহারে, অর্ধাহারে দিনযাপন করছেন পানি বন্দী কয়েক হাজার পরিবার।

রবিবার (১২ জুলাই) সকাল থেকে বৃষ্টিতে ভিজে এই বন্যার্তদের মাঝে জরুরি ভিত্তিতে শুকনো খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করলেন উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ও ২নং চাকুয়া ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ। আজ সকাল থেকে বৃষ্টিতে ভিজে খালিয়াজুরী উপজেলার চাকুয়া ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ তাঁর নিজ তহবিল হতে সংশ্লিষ্ট ইউনিয়নের বাবুলপুর, লঞ্চঘাট, শালদিঘা শিবির, সমিরপুর, রানীচাপুর, ফতোয়া নতুন পাড়াসহ বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরে ঘুরে পানি বন্দী সকল পরিবারের মাঝে শুকনো খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করেন এই মানবিক চেয়ারম্যান।

বিতরণের সময় উপস্থিত ছিলেন, লেপসিয়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল কাইয়ুম, লেপসিয়া বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক সিপার রায়, ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য সঞ্জীত রায়, ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য সুকুমার সূত্র ধর, ৬ং ওয়ার্ডের ইউপি সদস্য মুখলেছসহ ইউনিয়নের সকল নেতৃবৃন্দ। ইউনিয়ন চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, একেতো করোনা ভাইরাস এখন আবার বৃষ্টির কারণে অনেক দুর্ভোগ পোহাতে হচ্ছে এই হাওরাঞ্চলের পানি বন্দী অসহায় মানুষদের। তারপরও চেষ্টা করেছি অসহায় মানুষদের পাশে দাঁড়াতে। আমার ব্যক্তিগত উদ্যোগে যতটুকু সম্ভব সবাইকে এই শুকনো খাদ্য সামগ্রী দেওয়ার চেষ্টা করছি। তাই যত জনকে পেরেছি দিয়েছি।