মানবপাচারকারী চক্রের পলাতক আসামীদের গ্রেফতারের দাবীতে ভৈরবে মানব বন্ধন

জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধিঃ কিশোরগঞ্জের ভৈরবে লিবিয়ায় ২৬ বাংলাদেশী পাচারকারী চক্রের গুলিতে নিহত হত্তয়ার ঘটনায় প্রতিবাদে মানব অধিকার বাস্তবায়ন সংস্থা ভৈরব শাখার আয়োজনে ভৈরবে মানব বন্ধন করেছে।

আজ দুপুরে ভৈরব দুর্জয় মোড়ে এ মানব বন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানব বন্ধনে মানবধিকার কর্মি সহ নিহতদের পরিবারের সদস্যরা অংশ গ্রহন করেন। অনুমতি না থাকার অজুহাতে পুলিশ ১০ মিনিট পর মানববন্ধন টি পন্ড করে দেয়।

মানববন্ধন থেকে মানবাধিকার বাস্তবায়ন সংস্থার ভৈরব শাখার সভাপতি আবুবক্কর সিদ্দিক ও সাধারণ সম্পাদক আবুল কালাম বলেন লিবিয়ার ঘটনায় ৪ জন কে গ্রেফতার করায় র‌্যাব কে ধন্যবাদ জানিয়ে পলাতক অন্যান্য আসামী ও তাদের সহযোগীদের খুঁজে বেড় করে আইনের,আত্ততায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানানো হয় মানববন্ধন থেকে।

এ সময় সামাজিক দূরত্ব মেনে পালিত মানব বন্ধন কর্মসূচি পন্ড করে দেত্তয়ায় পুলিশের সমালোচনা করেন লিবিয়ায় পাচারকারী চক্রের গুলিতে নিহত আকাশের পরিবারের সদস্যরা। এ সময় আকাশের পিতা মেহের আলী বলেন বয়স হয়েগেছে মরা আগে পাচারকারী তানজিমুলের বিচার টা যেন দেখে যেতে পারি এটাই প্রত্যাশা করি প্রধান মন্ত্রীর নিকট।

ভৈরব থানার পরিদর্শক বাহালুল খান বাহার বলেন লিবিয়ায় ২৬ বাংলাদেশী হত্যা ঘটনায় মামলা হয়েছে আসামী ও কয়েক জন ধরা পরেছে।তাছাড়া করোনা সংক্রমন বৃদ্ধি পাত্তয়ায় যে কোন ঘন জমায়েত নিষিদ্ধ তাই জন সার্থে এটা করতে দেত্তয়া হয়নি।