মাধবদীর মহিষাশুড়ায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরনকারী ব্যাক্তির দাফন করলেন সদরের এসিল্যান্ড

 সুমন পাল, মাধবদী(নরসিংদী) প্রতিনিধিঃ মাধবদীর মহিষাশুড়া ইউনিয়নে করোনা উপসর্গের লক্ষণ নিয়ে মৃত্যুবরন করেন সাহেরা আক্তার সায়লা(৪৩)। করোনা ভাইরাসে মারা গেছে এমন কথা লোকমুখে ছড়িয়ে পড়লে এলাকাজুড়ে আতংক ছড়িয়ে পড়ে। খবর নিয়ে জানাযায় মৃত সাহরা আক্তার মহিষাশুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডা.এনামুল হক শাহিনের সহধর্মীনি।

পারিবারিক সূত্রে জানা যায় সাহেরা আক্তার কয়েকদিন যাবৎ জ্বর, ঠান্ডা ও কাশিতে ভুগছিলেন। পরিবারের লোকজন তাকে পরীক্ষা করতে বললেও সে বাড়িতে চিকিৎসা নিচ্ছিলেন। সংবাদ পেয়ে নরসিংদী সদর উপজেলা এসিল্যান্ড(ভূমি) ও করোনা ভাইরাস নিয়ন্ত্রণ রেসকিউ টিমের মোঃ শাহ আলম মিয়া দ্রুত পদক্ষেপ নিয়ে মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সংগ্রহ করেন। সেই সাথে করোনা আক্রান্ত হয়ে মারা গেলে মৃত ব্যক্তিকে যে নিয়মে দাফন করা প্রয়োজন সেই ভাবে নিয়ম মেনে গনেরগাও শাহী ঈদগা মাঠে আজ সন্ধ্যায় ব্যক্তি দূরত্ব বজায় রেখে জানাজা শেষে লাশ দাফন করা হয়।

এমন মহ‌তী উদ্যোগকে ধন্যবাদ জা‌নিয়েছেন সর্বস্তরের মানুষ এবং বলছেন দেশের এমন দুর্যোগকালে জেলা প্রশাসনকে পাশে পেয়ে তাদের মনোবল বেড়ে গেছে। করোনা ভাইরাস সন্দেহে মৃত ব্যক্তির জানাজা পড়ানোর ব্যবস্থা ও কবর দেয়ার মাধ্যমেই তারা দৃষ্টান্ত স্থাপন করলেন। এসময় মৃত ব্যক্তির জানাজায় উপস্থিত ছিলেন নরসিংদী সদর এসিল্যান্ড(ভূমি) ও করোনা ভাইরাস প্রতিরোধ রেসকিউ টিমের মোঃ শাহ আলম মিয়া, নরসিংদী ফায়ার ষ্টেশনের সিনিয়র ষ্টেশন অফিসার মোঃ শাহিন আলম, মাধবদী থানার এএসআই ফারুক আহমেদ, মহিষাশুড়া ইউপি চেয়ারম্যান ডা. এনামুল হক শাহিন, স্থানীয় সাংবাদিক বৃন্দ প্রমুখ।