মাধবদীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

সুমন পাল, মাধবদী প্রতিনিধিঃ ৪৯তম মহান বিজয় দিবস উপলক্ষ্যে মাধবদীতে বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় উৎসব মুখর পরিবেশে দিনটি পালন করা হয়। তার মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন , কুরআন তেলাওয়াত, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্পন, বিজয় র‌্যালী খাবার র্বিতরন, আলোচনা সভা , মিলাদ ও দোয়া মাহফিল।

মাধবদী শহর আওয়ামীলীগ: মাধবদী শহর আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় উৎসব মুখর পরিবেশে দিবসটি পালন করা হয়। শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও মাধবদী পৌরসভার মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক এর নেতৃত্বে মাধবদী পৌরসভায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় উপস্থিত ছিলেন মাধবদী শহর আওয়ামীলীগের সহ-সভাপতি মনোরঞ্জন ধর, যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল বাকির, মাধবদী শহর যুবলীগের সহ-সভাপতি কাজী মাসুদ, সাধারন সম্পাদক হাজী মোঃ ইলিয়াছ,

মাধবদী শহর সেচ্ছাসেবকলীগের আহ্বায়ক সমীর দেবনাথ, যুগ্ম আহ্বায়ক মোঃ মোজাম্মেল মিয়া, মাধবদী শহর শ্রমীকলীগের সভাপতি ইকবাল হোসেন প্রধান, সাধারন সম্পাদক মাসুম পারভেজ, মাধবদী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মাসুদ রানা জুনিয়র, মাধবদী পৌরসভা ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হাজী খবির উদ্দিন তালুকদার, সাধারন সম্পাদক সেফাল সুত্রধর, মাধবদী পৌরসভা ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ আনিছুর রহমান প্রমূখ। মাধবদী পৌরসভাঃ মহান বিজয় দিবস উপলক্ষ্যে মাধবদী পৌরসভার মেয়র হাজী মোঃ মোশাররফ হোসেন প্রধান মানিক ও পৌরসভার সচিব কাজী মোস্তফা কামাল সরকারের নেতৃত্বে পৌরসভার সকল কর্মকর্তাগণ পৌরভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পনসহ মহান মুক্তিযুদ্ধে যারা ভূমিকা রাখেন তাদের জন্য দোয়া পরিচালনা করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর পরিমল ঘোষ রঞ্জিত, মনিরুজ্জামান মনির শাহ, শেখ ফরিদ, হেলাল উদ্দিন, মিজানুর রহমান, গৌতম ঘোষ, জাকির হোসেন, আমেনা বেগম জোসনা, ফরিদা ইয়াছমিন, শাহানাজ আক্তার, মায়া রানী দেবনাথ প্রমূখ। মাধবদী থানাঃ মহান বিজয় দিবস উপলক্ষ্যে মাধবদী থানার পুলিশের পক্ষ থেকে পৌরভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পন করেন। এসময় উপস্থিত ছিলেন মাধবদী থানার অফিসার ইনচার্জ মোঃ সৈয়দুজ্জামান, ইন্সপেক্টর (অপারেশন) তানভীর আহমেদ, ইন্সপেক্টর(তদন্ত) তানভীর আহমেদসহ থানার অফিসারবৃন্দ। মাধবদী শহর বিএনপিঃ মাধবদী শহর বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে বিজয় দিবস উপলক্ষ্যে বিজয় র‌্যালী বের করেন।

নরসিংদী সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক কাজী ওয়াসিমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মাধবদী শহর বিএনপির সভাপতি আমান উল্লাহ আমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর থানা বিএনপির সাবেক সভাপতি সমীর ভূইয়া, শহর বিএনপির দপ্তর সম্পাদক আবুল বাশার, সদর উপজেলা যুবদলের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম, নরসিংদী জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ইফতিকার আলম, মাধবদী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের সাধারন সম্পাদক আলআমিন, মাধবদী শহর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক কাজী মামুন, পাইকারচর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মাহবুবুর রহমান, নুরালাপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ইয়াছিন, কাঁঠালিয়া ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আলআমিন জয়, মহিষাশুরা ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি আশরাফ ভূইয়া, ছাত্র নেতা ইতি, আলআমিন, আবীর, ইলিয়াছ, সজীব প্রমূখ।

ইসলামী আন্দোলন বাংলাদেশঃ ইসলামী আন্দোলন বাংলাদেশ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে বিজয় র্যালী অনুষ্ঠিত হয়েছে। র্যালিটি মাধবদী বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে গরুরহাট মুক্তমঞ্চে গিয়ে আলোচনা ও দোয়ার মাধ্যমে সমাপ্ত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নরসিংদী জেলার সেক্রেটারী আশরাফ হোসেন ভূইয়া। সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মাধবদী থানা শাখার সভাপতি মুফতি কাওছার আহমাদ ভূইয়া। আরো উপস্থিত ছিলেন আলহাজ্ব মাসুদুর রহমান, যুবনেতা মাওলানা আলমগীর হোসেন ভূইয়া, ক্বারী আবুল কাশেম, যুবনেতা মুফতি সাইদ আহমাদ সরকার, মাস্টার আব্দুল মোমেন, শ্রমিক নেতা ডাঃ দেলোয়ার হোসেন, মিরাজ হাওলাদার, ছাত্র নেতা মোহাম্মদ শরিফুল ইসলাম, সজীব মিয়া প্রমূখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন ইসলামী জনতা প্রকৃতপক্ষে স্বাধীনতা, সার্বভৌমত্বের পক্ষের শক্তি ইসলাম ও স্বাধীনতার একসুতায় গাথা। সুতরাং ইসলামকে বাদ দিয়ে স্বাধীনতার স্বপ্ন দেখা বোকার রাজ্যে বসবাস করা ছাড়া আর কিছুই না। পৌলানপুর ইসলামিয়া ফাযিল(ডিগ্রি) মাদরাসাঃ নরসিংদী জেলার একমাত্র ফাযিল মাদরাসা পৌলানপুর ইসলামিয়া ফাযিল(ডিগ্রি) মাদরাসায় মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। বিজয় র্যালী, আলোচনা সভা ,মিলাদ ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

অত্র মাদরাসার অধ্যক্ষ হযরত মাওলানা হাফেজ মোঃ মজিবুর রহমানসহ মাদরাসার পরিচালনা কমিটি, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। গাজীপুর শাহীন ক্যাডেট স্কুলঃ গাজীপুর শাহীন ক্যাডেট স্কুলের পক্ষ থেকে বিজয় র‌্যালী বের হয়ে মাধবদী পৌরসভায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পনের মাধ্যমে র‌্যালীটি শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন গাজীপুর শাহীন ক্যাডেট স্কুল মাধবদী শাখার পরিচালক আব্দুল্লাহ আল রুবেল, মাহমুদুল হাসান নাইম ও সকল শিক্ষক বৃন্দ।