মাধবদীতে নীরবে দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছে রঞ্জিত কুমার সাহা ফাউন্ডেশন

সুমন পাল, মাধবদী (নরসিংদী) প্রতিনিধিঃ মাধবদী একটি শিল্পসমৃদ্ধ এলাকা। এখানে প্রায় কয়েকলক্ষ লোক প্রতিদিন যাতায়াত করে দেশের বিভিন্ন এলাকা থেকে। বর্তমানে সরকার ঘোষিত লকডাউন চলছে সারা দেশে। সেই কারনে বন্ধ রয়েছে এখান কার শিল্প কারখানা। বেকার হয়ে পড়েছে কয়েক লক্ষ লোক।

এসব দরিদ্র খেটে খাওয়া মানুষের পাশে থেকে নীরবে কাজ করে যাচ্ছে মাধবদীতে মানবতার কল্যানে গড়ে ওঠা স্বর্গীয় রঞ্জিত কুমার সাহা ফাউন্ডেশন।

বর্তমান করোনা পরিস্থিতিতে ইতি মধ্যেই ১২শত পরিবারের মাঝে চাল, ডাল, তেল, পেয়াজ, লবন, আলু, হ্যান্ডস্যানিটাইজার সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌছে দেওয়া হয়েছে। আজ নতুন করে “কৃষক বাচাই, নিজে বাচি” এ স্লোগানে কৃষকদের কাছ থেকে সবজি সংগ্রহ করে দরিদ্র পরিবারের মাঝে নাম মাত্র মূল্যে ১হাজার পরিবারের মধ্যে বিতরন করা হয়েছে।

ফাউন্ডেশনের এক সেচ্ছাসেবী জানায় এ ফাউন্ডেশনের মাধ্যমে দরিদ্র পরিবারের মেয়েদের বিয়ে, দরিদ্র মেধাবী ছাত্র/ছাত্রীদের লেখা পড়ার সহযোগীতা, দরিদ্র মানুষের আবাসস্থল নির্মান সহ নানামূখী কাজে সহযোগীতা করে আসছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুয়ায়ী এ সংগঠন দরিদ্র খেটে খাওয়া ও শ্রমিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছে।