মাদারীপুরে পাওনা টাকা চাওয়ায় কৃষককে হত্যার অভিযোগ

রাজিব শিকদার, মাদারীপুর প্রতিনিধি: পাওনা টাকা চাইতে গিয়ে কালাম হাওলাদার (৩৫) নামে এক কৃষককে হত্যার অভিযোগ উঠেছে। মাদারীপুর সদর উপজেলার ঘটকচরের টুকু মোল্লার বাড়ি থেকে আজ বেলা ১২টার দিকে কৃষকের লাশ উদ্ধার করে পুলিশ।

নিহতের শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে। নিহত কালাম সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের ঘটকচর এলাকার সরল হাওলাদারের ছেলে। পুলিশ ও স্থানীয়রা জানায়, সকালে একটি ভ্যানে ঢেকে লাশ অন্যত্র নিয়ে যাওয়ার চেষ্টা চালালে ভ্যানচালক অসম্মতি জানালে ঘটনাটি জানাজানি হয়।

পুলিশ খবর পেয়ে লাশ উদ্ধার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ৫ জনকে আটক করা হয়েছে। নিহতের বড় ভাই মিজান জানান, বিদেশে নেওয়ার কথা বলে ২ লাখ টাকা নিয়েছিলেন টুকু মোল্লারা। সেই টাকা বারবার তারিখ করেও দেয়নি টুকু মোল্লা। এ নিয়ে কয়েক দফা সালিসও বসে।

তিনি বলেন, কোনো মীমাংসা না হলে গতরাতে ভাইকে টাকা নিতে ডেকে আনেন টুকু মোল্লা। আর টাকা না দিয়ে আমার ভাইকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আমি আমার ভাইয়ের হত্যার বিচার চাই।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর সার্কেল বদরুল আলম মোল্লা বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি হত্যাকাণ্ড, প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ৫ জনকে থানায় নিয়ে যায়।