মাদক সেবন কারীরা মাদক ছেড়ে এখন মাদক বিরোধী

রফিকুল ইসলাম, রাজিবপুর(কুড়িগ্রাম) প্রতিনিধিঃ জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলায় বাঘারচর গ্রামের মাদক সেবন কারীরায় মাদক বিরোধী মিছিল করে এলাকার লোকজন কে তাক লাগিয়ে দিলেন।

গতকাল শনিবার(২২ আগস্ট) বাঘারচর বাজারে এলাকার মাদক সেবন কারি ও মাদক ব্যবস্যায়ীরা নিজ উদ্যোগে মাদক বিরোধী কমিটি গঠন করে মাদক বিরোধী মিছিল করে এবং মাদক সেবন বন্ধের শপথ নেয়।

গত কয়েক দিন আগে স্থানীয় মাদক ব্যবস্যায়ী হবি মিয়া ও চান্দু মিয়াকে গ্রেফতার করলে তারা সম্মেলিত ভাবে এই সিদ্ধান্ত নেয়। নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন আমরা মাদক সেবন করা ছেড়ে দিয়েছি এবং এলাকায় কাউকে মাদক সেবন করতে দিবো না। কেউ সেবন করলে বা ব্যবস্যা করলে তাকে পুলিশে ধরিয়ে দেবো। ইতোপূর্বে তাদেরকে মাদকের ভয়াবহতা সম্পর্কে বারবার সচেতন করেও কোন লাভ হয়নি।

তাদের এই মাদক বিরোধী সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে তাদের সাথে মাদক বিরোধী মিছিলে যোগ দেন বাঘারচর কলেজের অধ্যক্ষ জনাব আসিব মোহাম্মদ ইকবাল, ০৬ নং ওয়ার্ডের সফল মেম্বার জনাব রাহিদ হাসান রুমান, জনাব আব্দুল মজিদ খান, সভাপতি মোল্লার চর কৃষকলীগ, প্রভাষক মোস্তাইন মোহাম্মদ হাসান সাতিল, হযরত ওমর রাঃ আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক জনাব মাসুদুর রহমান ফারুক, ছাত্র নেতা জনাব বায়েজিদ আহমেদ শাকিল সহ এলাকার যুব সমাজ। মিছিল শেষে বক্তব্য রাখেন সফল মেম্বার জনাব রাহিদ হাসান রুমান।