মাদক বিরোধী অভিযানে সুন্দরবনে গাঁজাসহ একজনকে আটক করেছে কোস্টগার্ড

শিকদার ইয়াছিন আরাফাত, মোংলা বাগেরহাট প্রতিনিধি: মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে সুন্দরবনের পাটকেলপোতা এলাকায় অভিযান পরিচালনা করে ৫৩০ গ্রাম গাঁজাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন। মঙ্গলবার (৪ আগষ্ট) দুপুরে গনমাধ্যমে প্রেরিত কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার হায়াত ইবনে সিদ্দিক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
জানা গেছে, সুন্দরবন সংলগ্ন পাইকগাছা উপজেলার পাটকেলপোতা এলাকায় মঙ্গলবার ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৫৩০ গ্রাম গাঁজাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। আটক মাদক ব্যবসায়ী পলিথিনে মোড়ানো গাঁজার প্যাকেট পাটকেলপোতা এলাকায় ঘোরাঘুরি করছিল। কোস্টগার্ড সদস্যরা ওই এলাকায় নিয়মিত টহলের সময় মাদক ব্যবসায়ীকে দেখতে পায়।
এসময় কোস্টগার্ড সদস্যদের দেখামাত্র ওই মাদক ব্যবসায়ী দৌঁড়ে পালাতে চেষ্টা করলে ধাওয়া করে তাকে আটক করা হয়। পরে তার কাছ থেকে ৫৩০ গ্রাম গাঁজা জব্দ করা হয়। আটককৃত মাদক ব্যবসায়ী হলেন- খুলনা জেলার পাইকগাছা উপজেলার পাটকেলপোতা গ্রামের বাসিন্দা মোঃ রফিকুল গাজীর পুত্র মোঃ মিলন (৩০)। আটককৃতের বিরুদ্ধে পাইকগাছা থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা হওয়ার পর তাদের জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।
এর আগে গত জুলাই মাসে খুলনা ও সাতক্ষীরা জেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১ কেজি ৯০০ গ্রাম গাঁজাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক করেছে কোস্টগার্ড পশ্চিম জোনের টহল দলের সদস্যরা।