মাগূরখালী আম্পানে লণ্ডভণ্ড হয়ে যাওযা ভেঁড়িবাঁদ মেরামত করেন স্বেচ্চাসেবী গ্রামবাসী

 জাহাঙ্গীর আলম (মুকুল), ডুমুরিয়া খুলনা প্রতিনিধি: খুলনা ডুমুরিয়া উপজেলার ১৪ নাং মাগূরখালী ইউনিয়নে সুপার সাইক্লোন ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে লন্ডভন্ড হাতিটানা নদীর ভাঙ্গা বেড়িবাঁধ ।

আজ ২৯ ই মে শুক্রবার সকাল নয়টায় এলাকাবাসীর স্বেচ্ছাশ্রমের মাধ্যমে মেরামত করছে মাগূরখালী ইউপি চেয়ারম্যান বাবু বিমল কৃষ্ণ সানা।এলাকাবাসী কে সঙ্গে নিয়ে। সম্প্রতি সুপার সাইক্লোন ঘূর্ণিঝড় আম্পানে হাতিটানা নদির জোয়ারের পানিতে হাতিটানা নদি থেকে হেতালবুনিয়া কুড়াকাটা স্মুইসগেট পর্যন্ত বাঁধ স্রোতের তোড়ে ভেঙ্গে যায়। এতে করে মাগূরখালী ইউনিয়নের কয়েকটি গ্রাম জোয়ারের পানিতে প্লাবিত হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান সরেজমিনে যেয়ে লণ্ডভণ্ড ভেঁড়িবাঁদ পরিদর্শন করে।

এ দুভোর্গ লাঘবের জন্য বাবু বিমল কৃষ্ণ সানা ও ইউপি সদস্যরা এবং প্রায় দুই হাজারের ও বেশি স্থনাীয় লোকজনের যৌথ প্রচেষ্টায় হাতিটানা নদীর ভাঙ্গা বাঁধ মেরামত করছে। বাঁশ,গাছ,রশি,গুনা,পলিথিন, নেট কিনে ভাঙ্গা দুই পাশে ভালো ভাবে শক্ত করে বেড়াদিয়ে আটকানো কাজ শুরু করে।

এসময ইউপি চেয়ারম্যান বাবু বিমল কৃষ্ণ সানা বলেন প্রায় দুই হাজার স্বেচ্চাসেবী ও গ্রামবাসীর প্রচেষ্টায় বাঁধ মেরামতের কাজ অব্যাহত থাকবে। তৎক্ষানিক মাগূরখালী ভেঁড়িবাঁদ মেরামতের সংবাদ পেয়ে ছুটে আসেন খুলনা ৫ আসনের মাননিয় এমপি ও সাবেক মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রি বাবু নারায়ন চন্দ্র চন্দ।

তিনি স্হায়ী বাঁধ নির্মানের আশ্বাস দেন। এসময় উপস্থিত ছিলেন ডুমুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ, উপজেলা মহিলা ভাইসচেয়ারম্যান মোছাঃ শারমিন পারভিন (রুমা)ও আটলিয়া ইউনিয়নের কুলবাড়িয়া মঠবাড়িয়া ৯নাং ওয়ার্ডের ইউপি সদস্য তরুন সমাজ সেবক আঃ হালিম (মুন্না)সহ মাগূরখালী ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ।