মাগুরায় সড়কে মৃত্যুর মিছিল

কৌশিক আহম্মেদ সোহাগ: গত কয়েকদিন ধরে মাগুরা সড়কে যেন মৃত্যুর মিছিল নেমেছে। একে একে কয়েকটি প্রাণ ঝরে গেল সড়কে। আহত হলো অনেকে। সড়কে মৃত্যুর মিছিল দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। এ মিছিল অপ্রতিরোধ্য।

প্রতিদিনই কোথাও না কোথাও মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটছে। মানুষ প্রাণ হারাচ্ছে এবং আহত হচ্ছে। আজ (২ মার্চ) সোমবার সকালেও মাগুরা ফরিদপুর মহাসড়কের পারনান্দুয়ালী এলাকায় ট্রাক ও নসিমনের সংঘর্ষে নসিমন চালক কিবলু মোল্যা নামে একজন নিহত হন।

গতকাল রবিবার (১লা মার্চ) সকাল ৮টায় মাগুরার শালিখা উপজেলার গঙ্গারামপুর ইউনিয়নের মনোখালী এলাকার যাত্রীবাহী বাস ও মালবাহী ট্রলির মুখোমুখি সংঘর্ষে ইয়াসিন (১৮) নামে একজন নিহত হয়েছেন । এসময় আরও ৪ জন আহত হন।যাদের মধ্যে ২ জনের অবস্থা গুরুতর ছিল ।

তার আগের দিন শনিবার (২৯ ফেব্রুয়ারী) বিকালে মাগুরা সদরের গোয়ালবাড়ি এলাকায় প্রাইভেটকার-মোটরসাইকেলের সংঘর্ষে রাব্বি নামে এক ব্যাক্তি নিহত হন ।

এসময় ফোরকান নামে আর একজন আহত হন । একই দিনে সন্ধ্যায় মাগুরা কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনে মাইক্রোবাস উল্টে আহতের ঘটনা ঘটে ।মাগুরা সংবাদের শেষ তত্থ্য মতে আজ (২ মার্চ) সকালে অবৈধ ট্রলির ধাক্কায় মহম্মদপুর উপজেলার যশপুর মহিলা দাখিল মাদ্রাসার সুপার মহাসিন শিকদার আহত হন। ধোয়াইল ঈদগাহর সামনে আজ সোমবার এ ঘটনা ঘটে।

অবস্থা গুরুতর হওয়ায় মহম্মদপুর উপজেলা হাসপাতাল থেকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।