মহেশপুরে পূর্ব শত্রুতার জের ধরে পুকুরে বিষ প্রয়োগ,৫ লক্ষ টাকার ক্ষতি

মোস্তাফিজুর রহমান উজ্জল, মহেশপুর (ঝিনাইদহ)প্রতিনিধিঃ ঝিনাইদহের মহেশপুর উপজেলার পান্তাপাড়া ইউনিয়রের পীরগাছা গ্রামে এক বেকার যুবকের পুকুরে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুড়ে ফেলা বিষে পুকুরের পানি বিষাক্ত হয়ে পাঁচ লক্ষাধিক টাকার মাছের ক্ষতি সাধন হওয়ায় মাছ চাষি আবু জাফর দিশেহারা হয়ে পড়েছে।

জানা গেছে মহেশপুর উপজেলার পান্তাপাড়া ইউপির পীরগাছা গ্রামের মৃত সোহরাব হোসেনের ছেলে আবু জাফর (২৬) বেকারত্বের অভিশাপ থেকে মুক্তি পেতে কোন চাকুরি বাকুরির পিছনে না ছুটে গ্রামেই দুই বিঘা জলকরের একটি পুকুর নিয়ে দীর্ঘদিন ধরে মাছের চাষ করে জীবন-জীবিকা নির্বাহ করে আসছিলো। মাছ বিক্রি করে তার পক্ষে প্রায় পাঁচ লক্ষ টাকা আয় করা সম্ভব হত। কিন্তু গত ৯ জুন রাতে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুড়ে মারা বিষে পুকুরের পানি বিষাক্ত হয়ে পুকুরের মাছ মরে যাওয়ায় তার পাঁচ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

তার এই স্বপ্ন শেষ হয়ে যাওয়ায় এখন সে কি করবে সেই চিন্তায় একেবারে দিশেহারা হয়ে পড়েছে। এদিকে ঐ যুবকের আর কোন টাকা পয়সা না থাকায় সে মাছ চাষ করতে পারছে না।
প্রত্যক্ষদর্শী মোশাররফ হোসেন ও ইব্রাহিম বলেন, পুকুরে বিষ দেওয়ার কারনে পানি বিষাক্ত হওয়ায় মাছ মারা গেছে।

পান্তাপাড়া ইউনিয়নের সংশ্লিষ্ট ওয়ার্ড সদস্য গোলাম নবী বলেন, আমি ঘটনার কথা শুনেছি। তবে ধারনা করা হচ্ছে, পুকুরের পানিতে রাতের আধারে কে বা কাহারা বিষ নিক্ষেপ করায় পানি বিষাক্ত হয়ে মাছ গুলো মারা গেছে।