মহান বিজয় দিবসে ক্রিকেটারদের শুভেচ্ছাবার্তা

আজ ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস। বাঙালি জাতির জীবনে সবচেয়ে গৌরবোজ্জ্বল দিন, পরাধীনতার শৃঙ্খলমুক্তির দিন। দীর্ঘ ৯ মাস সশস্ত্র সংগ্রাম করে বহু প্রাণ আর এক সাগর রক্তের বিনিময়ে এদিনে বাংলাদেশ ছিনিয়ে আনে বিজয়ের লাল সূর্য।

স্বাধীনতার ৫০ বছরে পদার্পণের শুভ কামনা জানাতে ভুল করেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সামাজিক যোগাযোগ মাধ্যমে সবাইকে জানিয়ে গেছেন বিজয়ের শুভেচ্ছা।

নিজের ভেরিফাইড ফেসবুক পেজে তিনি লিখেছেন, ১৬ই ডিসেম্বর, মহান বিজয় দিবস। আজকের দিনেই বিশ্ব মানচিত্রে আমরা পেয়েছিলাম স্থান। পৃথিবী জেনেছিলো আমাদের নতুন পরিচয়। বিজয় দিবসের এই মুহূর্তে শ্রদ্ধার সাথে স্মরণ করছি পরম আরাধ্য এই বিজয় আনতে শেষ রক্তবিন্দুতে লড়ে যাওয়া প্রত্যেক সূর্যসন্তানকে। সবাইকে জানাচ্ছি মহান বিজয় দিবসের শুভেচ্ছা।

সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন। শুভেচ্ছা জানিয়েছেন মহান বিজয় দিবসের। শ্রদ্ধায় স্মরণ করেছেন ৭১ এর শহীদদের।

ফেসবুকে জাতীয় পতাকার ছবি পোস্ট করে তিনি লিখেছেন, এটা আমার কাছে শুধু একটি পতাকাই না আমার অস্তিত্ব আমার অনুভুতি, আমার ভালোবাসা। আমি মরেও বারবার চাইবো এ পতাকা তলে আসতে। আমি গর্বিত আমি একজন বাংলাদেশি।

৭১ এর সাহসী সকল শহিদদের প্রতি রইলো বিনম্র শ্রদ্ধা এবং ভালোবাসা।
“ যে মাটির চির মমতা আমার অঙ্গে মাখা”
সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।

ক্রিকেট মাঠে নিজেদের সব অর্জনের কৃতিত্ব মুশফিক দিয়েছেন বীর যোদ্ধাদের। যাদের রক্তের বিনিময়ে ৯ মাসেই ধরা দিয়েছে কাঙ্খিত স্বাধীনতা।

স্ট্যাটাসে তিনি লিখেছেন, মাঠে আমরা জয় পাই। উৎসব করি। কিন্তু এটা সম্ভব হতো না যদি না এই দিনটা আসতো। ১৬ ডিসেম্বর, ১৯৭১। আমি প্রতিটি বল মোকাবিলা করার সময়, রান নেয়ার সময় গর্ব বোধ করি কারন আমি আমার দেশের প্রতিনিধিত্ব করছি। গর্ব নিয়ে নিজ দেশের পতাকা উড়াতে পারি, বলতে পারি আমি গর্বিত বাংলাদেশী। মাতৃভূমির বিজয় দিবসে সবাইকে শুভেচ্ছা। সকল মুক্তিযোদ্ধাকে সশ্রদ্ধ সালাম।

বিজয়ের প্রথম প্রহরে ফেসবুকে শুভেচ্ছা জানিয়েছেন অন্য ক্রিকেটাররাও। তাসকিন তার পেইজে মুক্তিযুদ্ধের শহীদদের মহান আত্মত্যাগকে স্মরণ করার সাথে জানিয়েছেন বিজয়ের শুভেচ্ছা।

বিজয়ের ৫০ বছরে পদার্পণে শুভেচ্ছা জানাতে ভোলেননি কামরুল ইসলাম রাব্বি, সাব্বির রহমান, সুমন খানরা। তারাও সামাজিক যোগাযোগ মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

বিজয়ের শুভেচ্ছার মিছিলে সামিল সাবেক ক্রিকেটাররাও। নাফিস ইকবাল তার ভেরিফাইড পেইজে শুভেচ্ছা জানিয়েছেন মহান বিজয় দিবসের।