মশা নিধনে ফগার মেশিনে কীটনাশক স্প্রে কার্যক্রম শুরু রাসিকের

সৈয়দ মাসুদ,  রাজশাহী প্রতিনিধি:  রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় মশা নিয়ন্ত্রণে ফগার মেশিনে কীটনাশক স্প্রে কার্যক্রম শুরু করেছে রাজশাহী সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগ। এ লক্ষ্যে রাসিকের পরিচ্ছন্ন বিভাগ হতে একটি কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। কর্মপরিকল্পনা অনুযায়ী মেশিনের কীটনাশক স্প্রে কার্যক্রম শুরু হয়েছে। যা আগামী ৯ জুন পর্যন্ত চলবে। প্রতিদিন পাঁচটি ওয়ার্ডে সকাল ৬:৩০ হতে ও বিকাল ৪:০০ হতে দুইবেলা ৩০টি ওয়ার্ডে মোট ১৪ দিন চক্রাকারে ফগার মেশিনে কীটনাশক স্প্রে করা হবে।

২৭ মে হতে ০৯ জুন ২০২০ পর্যন্ত সপ্তাহের প্রতি বুধবার ০৯, ১১, ১২, ১৩, ২২নং ওয়ার্ড এলাকায়, বৃহস্পতিবার ০৬, ০৭, ০৮, ১০, ১৪নং ওয়ার্ড এলাকায়, শুক্রবার ১৫, ১৬, ১৭, ১৮, ১৯নং ওয়ার্ড এলাকায়, শনিবার ০১, ০২, ০৩, ০৪, ০৫নং ওয়ার্ড এলাকায়, রবিবার ২০, ২১, ২৩, ২৪, ২৭নং ওয়ার্ড এলাকায়, সোমবার ২৫, ২৬, ২৮, ২৯, ৩০নং ওয়ার্ড এলাকায় ফগার স্প্রে করা হবে। মঙ্গলবার কেন্দ্রীয় পর্যায়ে ফগার স্প্রের কর্মপরিকল্পনায় মহানগরীর বিভিন্ন সরকারী, আধা-সরকারী অফিস, শিক্ষা প্রতিষ্ঠান, সেবামূলক প্রতিষ্ঠান ও অন্যান্য অভিযোগের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালিত কবে।

উল্লেখ্য, প্রাকৃতিক দুর্যোগ, মেশিনের যান্ত্রিক ত্রুটি বা অন্য কোন কারণে কীটনাশক স্প্রে বন্ধ হলে পরবর্তী কর্ম তালিকা অনুযায়ী স্প্রে কাজ পরিচালিত হবে। প্রতিদিন কর্ম তালিকা মোতাবেক ৫টি ওয়ার্ডে কাউন্সিলরগণের সহযোগিতায় সকাল ৬.৩০ ঘটিকা ও বিকাল ৪.০০ ঘটিকা হতে স্ল্যাব, ড্রেন, আন্ডারগ্রাউন্ড ড্রেন, ডোবা, হাউজ, সেফটি ট্যাংকি ও জঙ্গলে এ কার্যক্রম পরিচালনা করা হবে বলে জানিয়েছে রাসিকের পরিচ্ছন্ন দপ্তর। রাসিকের এ কার্যক্রমে সহযোগিতা করতে মহানগরবাসীর প্রতি আহবান জানানো হয়েছে।