মমতার মেলবন্ধন”ব্যানারে মুক্তিযোদ্ধার মাঝে দশমিনায় উপহার সামগ্রী বিতরন

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা-বাউফল প্রতিনিধি: করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব জনিত দুর্যোগ মোকাবিলার লক্ষ্যে পটুয়াখালীর দশমিনা উপজেলার দুস্থ ও অস্বচ্ছল ২০ বীর মুক্তিযোদ্ধার মাঝে “মমতার মেলবন্ধন” ব্যানারে উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ তানিয়া ফেরদৌস এর নেতৃত্বে উপহার (খাদ্য) সামগ্রী বিতরন করা হয়েছে। বুধবার বেলা ২টা ৩০মিনিটে বীর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আ”লীগের সভাপতি, উপজেলা চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আঃ আজিজ মিয়া, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন মাতুব্বার, বীর প্রতিক মোঃ আঃ মান্নান, কেবিএম আঃ হাই, আঃ গনি হাং ও স্থানীয় সংবাদকর্মী প্রমুখ। সামগ্রীর মধ্যে চাল, ডাল, আলু, তৈল, চিনি, লবন, মুড়ি, সেমাই, পেইজ ইত্যাদি। আর্থিক সহযোগীতায় চাকুরিজীবি, অবসরপ্রাপ্ত ও স্বচ্ছল বীরর মুক্তিযোদ্ধাগন বাস্তবায়নে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, দশমিনা উপজেলা কমান্ড। করোনার ভয়াবহ পরিস্থিতিতে দেশের গরীব ও দুস্থ জনসাধারনের মাঝে ত্রাণ বিতরনে এগিয়ে আসে হুইসেল ব্লাডলিংক। করোনায় আয় রোজগার থেমে থাকা খেটে খাওয়া দিন মজুর মানুষের খাদ্য নিশ্চিত ও সিয়াম সাধনায় মানুষের খাদ্যভাব দূর করতে তাঁরা খাদ্য সামগ্রী গতকাল মঙ্গলবার বিতরন শুরু করেন।

এ পর্যায়ে সংগঠনটি শহরে রিক্সাচালক ও রাউজানসহ গ্রামাঞ্চলের কৃষি পরিবারে দেরশতাধিক পরিবারে খাদ্য সহায়তা প্রদান করে ও মধ্যবিত্তদের নিরবে নিভৃতে খাদ্য সহায়তা দিয়ে আসছে। এছাড়াও সংগঠনটি চট্টগ্রাম শহরে মুমূর্ষ রোগির রক্তের প্রয়োজনে রক্তদাতা যোগাড় করে মেডিকেলে রক্তদাতা আনা নেওয়া জন্য বাইক সার্ভিস চালু করেছে সম্পূর্ণ বিনামূল্যে। চট্টগ্রামের ডা. অনুরাধা বিশ্বাস ও হ্যাবিট্যাট ডেভেলপমেন্ট ট্রাস্ট উক্ত কাজে সহযোগী হওয়ার প্রেক্ষিতে “হুইসেল ব্লাডলিংক” এর ফাউন্ডার তাপস বড়ুয়া সমাজের বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ জানিয়ে বলেন বর্তমানে সকলের খাদ্য সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় নিজ অবস্থান থেকে নিজেদের চারপাশের মানুষগুলোর একটু খোঁজ খবর নিয়ে ভাগাভাগি করে চললে কেউ খাদ্যভাবে কষ্ট পাবে না।