মনপুরায় পরিবার উন্নয়ন সংস্থার অবহিতকরণ সভা অনুষ্ঠিত

 সীমান্ত হেলাল, মনপুরা (ভোলা) প্রতিনিধি: ভোলার মনপুরায় পরিবার উন্নয়ন সংস্থার উদ্যোগে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। পাথওয়েজ টু প্রসপারিটি ফর এক্সট্রিমলি পুওর পিপল প্রকল্প (প্রসপারিটি প্রকল্প) এর অধিনে এই সভার আয়োজন করা হয়।

সোমবার (২৫ জানুয়ারি) বেলা ১১ টায় উপজেলা পরিষদ হল রুমে এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। পরিবার উন্নয়ন সংস্থার চরফ্যাশন শাখার কমিউনিটি মোবিলাইজেশন অফিসার স্বপন কুমার বার এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা। সভায় সভাপতিত্ব করেন, পরিবার উন্নয়ন সংস্থার চরফ্যাশন উপজেলা সমন্বয়কারী শংকর চন্দ্র দেবনাথ।

সভায় ‘মানুষকে অতিদরিদ্র অবস্থান থেকে বের করে সমৃদ্ধির পথে নিয়ে আসা, নারী ও শিশুদের অধিকতর পুষ্টি অবস্থা নিশ্চিত করা, নারীর সামাজিক অবস্থান পরিবর্তন ও সিদ্ধান্ত নেয়ার সক্ষমতা অর্জন, এবং অতিদরিদ্র মানুষের জলবায়ু পরিবর্তনে সহিষ্ণুতা ও অভিঘাত মোকাবেলার সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কর্মপদ্ধতি আলোচনা করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা আকাশ বৈরাগী, মৎস্য কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, প্রকল্প সমন্বয়কারী মোঃ ফারুক হোসেন সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।