মতলব উপজেলা বিএনপির ১১জন স্বেচ্ছায় আদালতে হাজিরা দিতে এসে কারাগারে

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের মামলায় চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১১জন আসামী স্বেচ্ছায় আদালতে এসে হাজিরা দিলে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন বিচারক।
আজ বুধবার (২৬ আগস্ট) দুপুরে চাঁদপুর জেলা ও দায়রা জজ এস এম জিয়াউর রহমান এই নির্দেশ দেন। মামলার আসামীরা হলেন, জিয়াউল মাওলা, মো. শাহাদাত হোসেন, মজিদ তালুকদার, মো. ইসমাইল হোসেন, মো. ফখরুল ইসলাম, মো. রাকিব হোসেন, মো. কাইয়ুম, মো. রাজিব প্রধান, মো. মাহবুবুর রহমান প্রধান, কাউছার আলম ও মো. মনির হোসেন। মামলায় সরকার পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট রনজিত রায় চৌধুরী ও আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এটিএম মোস্তফা কামাল।
মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৮ সালের ৫ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীরা মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর বাজারের পশ্চিম পাশে রাস্তার উপরে বেরিকেড দিয়ে যানবাহন, ব্যবসায়ী ও সাধারণ জনগণের মধ্যে চাপ এবং ভিতি সৃষ্টি করে। একই সময় উপস্থিত পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে।
এই ঘটনায় মতলব দক্ষিণ থানায় উপ-পরিদর্শক (এসআই) মো. হারুনুর রশিদ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনের ১৪৩/৩৪১/৩৩২/১৮৬ধারায় মামলা দায়ে করা হয়। মামলা নং-০২। মামলার প্রতিবেদনে উল্লেখ্য করা হয় উক্ত আসামীগণ বিএনপি জামায়াতে বলে জানা যায়। তারা ঘটনার সময় সরকারকে অবৈধভাবে উৎখাত করার জন্য বিভিন্ন স্লোগান প্রদান করে।