মতলব উত্তর গজারিয়া সেতু নির্মাণের প্রাথমিক মাটি পরীক্ষার কাজ শুরু

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: মতলব উত্তর  গজারিয়া সেতু নির্মাণের প্রাথমিক মাটি পরীক্ষার কাজ শুরু, বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধান মন্ত্রী শেখ হাসিনা, সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ও স্থানীয় সংসদ সদস্য এডভোকেট নূরুল আমিন রুহুলকে অভিনন্দন জানিয়েছে মতলব উত্তর উপজেলা বাসী ও গনমাধ্যম কমীবৃন্দ।

মতলব উত্তর উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবী  মতলব উত্তর – গজারিয়া সেতু নির্মাণের প্রাথমিকভাবে নদীর সায়েল টেষ্ট (মাটি পরীক্ষার কাজ) শুরু করা হয়েছে। উক্ত সেতু নির্মাণের জন্য চাঁদপুর ২ (মতলব উত্তর দক্ষিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ নুরুল আমিন রুহুলের একান্ত প্রচেষ্টায় দ্রুতগতিতে প্রাথমিকভাবে জামালপুর ও চাঁন্দ্রাকান্দি গ্রামের মাঝখানে ১.৫ কিঃ মিঃ সেতুর মাটি পরিক্ষা ( সয়েল টেস্ট) এগিয়ে চলছে।

অচিরেই সেতুর মূল কাজ আরম্ভ হবে। ইতিমধ্যে কালীপুর থেকে নবীপুরা পযন্ত তিন জায়গা দিয়ে মাটি টেস্ট করা হয়েছে। ঢাকা থেকে চাঁদপুর, নোয়াখালী, লক্ষীপুরে যাতায়াতের জন্য কালিপুর টু চরকালিপুর সেতু মতলব উত্তর উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবী। মাটি পরীক্ষার কাজ শুরু করা হয়েছে শুনে মতলবের সর্বস্তরের জনগণের মধ্যে আনন্দের বন্যা বয়ে চলছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ নুরুল আমিন রুহুল কে অভিনন্দন জানানো শুরু হয়েছে।

মতলবের আপামর জনসাধারণের আশা এই সরকারের আমলেই মতলব উত্তর -গজারিয়ার সংযোগ সেতু নির্মাণের কাজ শেষ হবে। উক্ত সেতু নির্মাণের জন্য প্রাথমিকভাবে মাটি পরীক্ষার কাজ শুরু করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ নুরুল আমিন রুহুল কে অনলাইন পোর্টাল  প্রিয়বাংলা নিউজ. কমের পক্ষ থেকে অভিনন্দন জানান সম্পাদক ও প্রকাশক, মতলব উত্তর প্রেসক্লাব এর সভাপতি বোরহান উদ্দিন ডালিম। সেতুটি নির্মাণ হলে ঢাকার যোগাযোগ ব্যবস্থার সাথে চাঁদপুরের দূরুত্ব প্রায় ২ ঘন্টা কমে যাবে বলে মনে করেন স্থানীয় জনগন। এতে দেশের দক্ষিন অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা আরো সুদৃঢ় হবে ও অর্থনৈতিক উন্নয়নে এগিয়ে যাবে বলে মনে করেন বিষেশজ্ঞ মহল।