মতলব উত্তরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা

মতলব উত্তরে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের অবহিতকরন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৮ জানুয়ারী) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেনের সভাপতিত্বে ও ডা. আল আমিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল।
তিনি বলেছেন, আগামী ১১ জানুয়ারী সারদেশে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাইন্ড) উদযাপিত হবে। এ সময়ে ৬-৫৯ মাস বয়সী সকল শিশুদের উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ সময় উপজেলার কোন শিশু যেন বাদ না পরে এ জন্য সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।
তিনি আরো বলেন, ছয় হতে ১১ মাস বয়সী শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। তবে অসুস্থ শিশু ও বিগত চার মাসের মধ্যে ভিটামিন এ ক্যাপসুল প্রাপ্ত শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো যাবে না।
আরো বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, উপজেলা শিক্ষা কর্মকর্তা ইকবাল হোসেন ভূঁইয়া, ডা. ইসমাইল হোসেন, ডা. মেহেদী হাসান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আ. তা. ম বোরহান উদ্দিন, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আ. মান্নান বেপারী, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি মাহবুব আলম লাভলু।