মতলব উত্তরে প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকগণের মাসিক সমন্বয় সভা

মনিরুল ইসলাম মনির, মতলব উত্তর (চাঁদপুর) থেকে : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১৮০টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণের অংশগ্রহণে মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. ইকবাল হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে মাসিক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন- সহকারী উপজেলা শিক্ষা অফিসার মাহফুজ, মো. অলিউল্লাহ ও মো. আহসানুজ্জামান। বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেছেন, মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা জন্য শিক্ষকদের আন্তরিক ভাবে কাজ করতে হবে। মুজিববর্ষ প্রতিটি বিদ্যালয়ে পালন করতে হবে। ২৬মার্চ’সহ জাতীয় দিবস পালনের জন্য শিক্ষকদের আরো আন্তরিক হওয়ার আহ্বান জানান তিনি। যে সকল বিদ্যালয়ে নতুন ভবন হচ্ছে তার সঠিক তদারকি করতে হবে।

তিনি আরো বলেন, লেখাপড়া উন্নতিকরণে প্রাথমিক শিক্ষকদের হোমভিজিট করার নির্দেশনা দেয়া হয়েছে। বিদ্যালয় ক্যাচমেন্ট এলাকায় ১০০% শিশু ভর্তি, নিয়মিত উপস্থিতি নিশ্চিতকরণ, ঝরেপড়া রোধ, শিক্ষক অভিভাবক নিবিড় সম্পর্ক সৃষ্টি, শিক্ষার্থীদের লেখাপড়ার উন্নতিকল্পে প্রত্যেকটি সরকারি প্রাথমিক বিদ্যালরের সকল শিক্ষকের হোমভিজিট করতে হবে।

শিক্ষার্থীদের মানসম্মত ও গুণগত শিক্ষা নিশ্চিত করতে কাজ করতে হবে। বাংলা ও ইংরেজি’সহ সকল বিষয়ে মানসম্মত পাঠদান দিতে হবে। ছবি-০১ : চাঁদপুরের মতলব উত্তরে প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকগণের মাসিক সমন্বয় সভায় বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।