মতলব উত্তরে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া পাটকল শ্রমিক শামসুল হক করোনা পজিটিভ

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি:  চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের মীরপুর গ্রামের জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে মারা যাওয়া বৃদ্ধ শামসল হক মোল্লা (৬৫) করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন। মঙ্গলবার (১৬ জুন) ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদনে এ কথা জানানো হয়।
গত শনিবার সন্ধ্যায় নিজ বাড়িতে মারা যান তিনি। গত শনিবার ফরাজীকান্দি ইউনিয়নের মীরপুর গ্রামের বাড়িতে তিনি করোনা উপসর্গ নিয়ে রাত ২.৪৫ মিনিটে মৃত্যু বরন করেন। তিনি চট্রগ্রাম থেকে অসুস্থ হয়ে বাড়ী আসেন। মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা.নুশরাত জাহান মিথেন এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গত শনিবার করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ার পর ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়। মঙ্গলবার (১৬জুন) দুপুরে ঢাকার আইইডিসিআর থেকে পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদনে তাঁর করোনা পজিটিভ বলে জানানো হয়। মারা যাওয়া ওই ব্যক্তি চট্রগ্রামের একটি পাটকলের শ্রমিক ছিলেন।
গত মঙ্গলবার জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে তিনি চট্রগ্রাম থেকে উপজেলায় তাঁর বাড়িতে আসেন। তাঁর পরিবারের সদস্যদের আজ থেকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) থাকার নির্দেশ দেওয়া হয়। তাদের নমুনাও সংগ্রহ করা হবে। এদিকে মতলব উত্তর উপজেলায় মঙ্গলবার পর্যন্ত করোনায় ৫ জনের মৃত হয়েছে। আর আক্রান্ত হয়েছে এখর্নন্ত ২৫ জন।