মতলবে বাকাসস ঘোষিত পদ ও গ্রেড পরিবর্তনের দাবিতে কর্মবিরতি পালন

মনিরুল ইসলাম, মতলব উত্তর, চাঁদপুর: পদ ও গ্রেড পরিবর্তনের দাবিতে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ২ ঘন্টা কর্মবিরতি পালন করেছে উপজেলা প্রশাসন ও উপজেলা ভূমি অফিসের ১৩-১৬ গ্রেডের কর্মচারীরা। ২১ জানুয়ারী সকাল ৯ টায় কর্মচারীরা অফিসে এসে হাজিরা খাতায় স্বাক্ষর করে কর্মবিরতি পালন করে। যথারীতি তা চলে টানা বেলা ১১ টা পর্যন্ত।
বক্তব্য রাখেন, সিএ আমিনুল ইসলাম, অফিস সহকারী খোকন চন্দ্র শীল, অহিদুর রহমান সরদার, নুরুল ইসলাম সিকদার।
উপস্থিত ছিলেন, মো. জাকির হোসেন, সরোয়ার জাহান, মো. কামরুল হাসান, আ. খায়ের, শিহাব উদ্দিন, মমিন, রানা, শ্যামল, কাউসার, মামুন, রোমান মিয়া।
কর্মচারীরা জানান, বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মবিরতি বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) এর কেন্দ্রীয় কমিটির নির্দেশে পালন করা হচ্ছে।
তৃতীয় শ্রেণীর কর্মচারীদের পদবী পরিবর্তন ও বেতন বৈষম্য দূরীকরণের লক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে কর্মবিরতি পালন করছেন তারা। বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) এর নির্দেশনা অনুযায়ী তারা দাবি আদায়ের লক্ষ্যে এ আন্দোলনের কর্মসূচি পালন করছে বলে জানান তারা।
বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ৩য় শ্রেণির কর্মচারীদের পদের বেতনস্কেল ও পদনাম পরিবর্তনের দাবিতে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) দীর্ঘদিন ধরে এই আন্দোলন করে আসছে।