মইনকে থামিয়ে দিয়ে পাকিস্তানের দারুণ জয়

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। তারপরও মইন আলিকে থামিয়ে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে দারুণ জয় পেয়েছে পাকিস্তান। বাবর আজমের দল মঙ্গলবার ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে রোমাঞ্চকর লড়াইয়ে ৫ রানে জিতে ১-১ সমতায় তিন ম্যাচের সিরিজ শেষ করেছে।

জয়ের জন্য শেষ দুই ওভারে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ২০ রান, হাতে ছিল ৪ উইকেট। দারুণ বোলিং-ফিল্ডিংয়ে ১৯তম ওভারে পাকিস্তানের দিকে ম্যাচ ঘুরিয়ে দেন ওয়াহাব রিয়াজ।  রান তাড়ায় চতুর্থ বলেই ভাঙে ইংল্যান্ডের শুরুর জুটি। দারুণ এক ডেলিভারিতে জনি বেয়ারস্টোকে বোল্ড করে দেন শাহিন শাহ আফ্রিদি। রান আউটে ১০ রানেই থামেন ইংলিশ অধিনায়ক। এরপর ওয়াহাবের দারুণ ওভারে ৩ রান তুলতেই ২ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। ৩৩ বলে চারটি করে ছক্কা ও চারে ৬১ রান করা মইনের বিদায়ে ম্যাচ ঘুরে যায় পাকিস্তানের দিকে।জয়ের জন্য শেষ ২ বলে প্রয়োজন ছিল ১২ রান। কাভার দিয়ে রউফকে ছক্কা হাঁকিয়ে অসাধারণ কিছুর সম্ভাবনা জাগান কারান। শেষ বলে ছক্কায় নায়ক হওয়ার সুযোগ ছিল তার সামনে। কিন্তু ওয়াইড ইয়র্কারে ব্যাটই ছোঁয়াতে পারেননি তিনি।  টানা দুই ফিফটি পাওয়া হাফিজ জেতেন ম্যাচ ও সিরিজ সেরার পুরস্কার।সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান: ২০ ওভারে ১৯০/৪ (বাবর ২১, ফখর ১, হায়দার ৫৪, হাফিজ ৮৬*, শাদাব ১৫, ইমাদ ৬*; মাহমুদ ৪-০-৩৭-০, মইন ১-০-১০-১, জর্ডান ৪-০-২৯-২, কারান ৪-০-৩২-১, গ্রেগোরি ৪-০-৪১-০, রশিদ ৩-০-৪০-০)ইংল্যান্ড: ২০ ওভারে ১৮৫/৮ (ব্যান্টন ৪৬, বেয়ারস্টো ০, মালান ৭, মর্গ্যান ১০, মইন ৬১, বিলিংস ২৯, গ্রেগোরি ১২, জর্ডান ১, কারান ৮, রশিদ ৩*; আফ্রিদি ৪-০-২৮-২, ইমাদ ৪-০-৩৫-১, রউফ ৪-০-৪১-১, ওয়াহাব ৪-০-২৬-২, শাদাব ৪-০-৪৮-০)ফল: পাকিস্তান ৫ রানে জয়ী, সিরিজ: ৩ ম্যাচের সিরিজ ১-১ ড্র, ম্যান অব দ্য ম্যাচ: মোহাম্মদ হাফিজ ও ম্যান অব দ্য সিরিজ: মোহাম্মদ হাফিজ।