ভৈরব লকডাউনের নির্দেশনা অমান্য করায় ৩১ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা

জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধি: ভৈরবে লকডাউনের নিষেধাজ্ঞা অমান্য করে অপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান খোল রাখায় র‌্যাবের বিশেষ অভিযানে ৩১ ব্যবসায়ীকে ৪ লক্ষ ৭৪ হাজার ৫শ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।
মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুর বেলা ভৈরব মোবাইল বাজার, কাপড় পট্টি, চকবাজার, লোহাপট্টিসহ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা।
ভৈরব বাজারের অপ্রয়োজনীয় দোকানপাট খোলা রাখায়, কালাম মিয়া, শামসুল আলম, মোবারক হোসেন, সেলিম মিয়া, শাজাহান মিয়া, সুমন সরকার, সাইদুর রহমান, অহিদ মিয়া, কবির রহমান, শামসুল ইসলাম, শাহীন, শামীম, ইফাত, রবিন, বাতেনুল ইসলাম, মোশারফ হোসেন, সিরাজ মিয়া, ফাহিম আহম্মেদ, আল আমিন, আনোয়ার হোসেন, রাজীব, আলী হোসেন, আসিফ, মোহাম্মদ আলী, তানভির, শিপন, কবির আহম্মেদ, সেলিম মিয়া, মোমিন মিয়া, জুয়েল ও সজিব মিয়াকে অর্থদন্ড প্রদান করা হয়েছে। জানা যায়, সারা বিশ্বের ছড়িয়ে পড়া করোনা মহামারি বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। করোনা প্রতিরোধে সরকার বাংলাদেশে বেশ কিছু জায়গায় লকডাউন ঘোষনা করেন।
ভৈরবেও লকডাউন অবস্থায় রয়েছে দীর্ঘদিন যাবত। সেই লকডাউন অমান্য করে ভৈরব বাজার অপ্রয়োজনীয় বিভিন্ন দোকান-পাট খোলা রেখে সামাজিক দূরত্ব বজায় না রেখে ব্যবসা পরিচালনা করে কিছু ব্যবসায়ী। এমন তথ্যের ভিত্তিতে ভৈরব বাজারে অভিযান পরিচালনা করে ৩১ জন ব্যবসায়ীকে আটক করে র‌্যাব। র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের সহকারি পুলিশ সুপার চন্দন দেবনাথ বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী ৫ মে পর্যন্ত নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়া অপ্রয়োজনীয় দোকান-পাট বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। তারা সরকারী নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় এ অভিযান পরিচালনা করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা বলেন, ভৈরব বাজার লকডাউন অমান্য করে অপ্রয়োজনীয় দোকান-পাট খোলা রাখায় ৩১ জন ব্যবসায়ীকে আর্থিক জরিমানা করা হয়েছে। মানুষ যেন লকডাউন অমান্য না করে এবং ঘরে থাকে করোনা প্রতিরোধে সহায়তা করেন সেজন্য তাদের প্রতি আহ্বানও জানান তিনি।