ভৈরবে ২ বিদেশি নাগরিককে আটক করেছে র‌্যাব

জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধি: অবৈধ ভাবে বাংলাদেশে বসবাসের অপরাধে কিশোরগঞ্জের ভৈরব দুর্জয় মোড় এলাকা হতে একজন লাইবেরিয়ান ও নাইজেরিয়ান নাগরিক’কে আটক করেছে র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্প সদস্যগণ। র‌্যাব সুত্র জানায়, ভৈরব র‌্যাব ক্যাম্পের একটি টহল টিম ডিউটি করা কালে সকাল সাড়ে দশটার সময় ভৈরব দুর্জয় মোড় বাসষ্ট্যান্ড এলাকায় দুইজন বিদেশি নাগরিককে অবস্থান করতে দেখে। তাদের গতিবিধি সন্দেহ জনক হওয়ায় বিষয়টি কোম্পানী কমান্ডারকে অবগত করেন টহল টিম।

খবর পেয়ে কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের এবং স্কোয়াড কমান্ডার মোহাম্মদ বেলায়েত হোসাইন ঘটনাস্থলে উপস্থিত হয়ে টহল টিমের সহায়তায় বিদেশী নাগরিক দ্বয়কে আটক করে। আটককৃত বিদেশী নাগরিকদ্বয়কে পরিচয় জিজ্ঞাসা করিলে একজন লাইবেরিয়ান ও একজন নাইজেরিয়ান নাগরিক বলে জানায় ।

কিন্তু তারা লাইবেরিয়ান ও নাইজেরিয়ান নাগরিকের কোন পরিচয় পত্র এবং বাংলাদেশে অবস্থানের কোন বৈধ পাসপোর্ট ভিসা দেখাতে পারেনি। আটকৃতরা হলো ১. উরৎঁং ঘুঁসধয ঝহুফবৎ (২৬), গড়হৎড়াধ খরনবৎরধ, চবুহবংরুব ফঁ ঢ়ধৎঃ ৎড়ধফ অ/চ- গড়ংঃু চড়ষরপব ঈযবপশ ঔড়ড়ভঃ জড়ধফ, ২. ঝঁহশধহসর ড়পংঁৎংবসরষঁংর (২৮), ঠরপঃড়ৎরধ ওষধহফ, খড়মধং ঘরমবৎরধ অ/চ- জঁঢ়ধষর খধশব ঈরঃু, উযধশধ বলে জানায়। তাই তাদের বিরুদ্ধে বিদেশী নাগরিক সম্পর্কিত আইন ১৯৪৬ এর ৯ ধারার বিধান লংঘন করিয়া একই আইনের ১৪ ধারায় শাস্তি যোগ্য ধর্তব্য অপরাধ করায় তাদের বিরুদ্ধে ভৈরব থানায় মামলা দায়ের করা হয়েছে।