ভৈরবে সার্ভিসিং সেন্টারে অগ্নিকান্ড অগ্নিদগ্ধ ৩ টেকনিশিয়ানকে ঢাকায় প্রেরণ

জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধি: কিশোরগঞ্জের ভৈরবে বঙ্গবন্ধু সরণি সড়কে একটি মোটরসাইকেল সার্ভিসিং সেন্টারে  প্লাগ এর স্পার্কিং থেকে তেলের ট্যাংকী বিস্ফোরণে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

মেরামত করা অবস্থায় মোটরসাইকেল থেকে হঠাৎ বিস্ফোরণ হয়। সাথে সাথে আগুনের সূত্রপাত হয়। কোন কিছু বুঝার আগেই সার্ভিসিং সেন্টারটি জ্বলে উঠে। সার্ভিসিং সেন্টারে মোটসাইকেল মেরামত করার সময় ৩জন টেকনিশিয়ান গুরুত্বর অগ্নিদগ্ধ হয়।

তাদের ৩জনকে প্রাথমিকভাবে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত ডাক্তার তাদের অবস্থার অবনতি দেখে তাদের তিনজনকে ঢাকা মেডিকেল কলেজের র্বাণ ইউনিটে প্রেরণ করে। অগ্নিদূর্গ্ধরা হলো হলো রাখাল (২৮), সাইফুল (২৫) ও হৃদয় (২৭)।

তাদের মধ্যে সাইফুলের শতভাগ অংশ ও রাখাল ও হৃদয়ের শরীরের ৭০ভাগ অংশ পুড়ে গেছে বলে জানায় কর্তব্যরত চিকিৎসক ডাঃ মো: তামজীদুস সিফাত। অগ্নিদগ্ধরা হলো নরসিংদীর রায়পুরার লক্ষিপুর গ্রামের ফিরোজ মোল্লার ছেলে সাইফুল, বেলাব উপজেলার মরজাল এলাকার মিজানুর রহমানের ছেলে রাখাল ও কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার হৃদয়।

ভৈরব ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, শনিবার বেলা সাড়ে ৩টার দিকে বঙ্গবন্ধু সরণি সড়কে অবস্থিত একটি মোটরসাইকেল শো-রুম বাজাজ  এর সার্ভিসিং সেন্টারে ৩জন টেকনিশিয়ান ১টি মোটরসাইকেলকে মেরামত করছিল।

মেরামতের এক পর্যায়ে প্লাগ এর স্পার্কিং থেকে হঠাৎ হালকা বিস্ফোরণে মোটরসাইকেলের তেলের ট্যাংকীর থেকে আগুন জ্বলে উঠে। আগুন লাগার সাথে সাথে ৩জন টেকনিশিয়ানের সারা শরীরে ছড়িয়ে পড়ে এতে ৩জন টেকনিশিয়ানই অগ্নিদূর্গ্ধ হয়। অগ্নিদূর্গ্ধে সার্ভিসিং সেন্টারটি পুড়ে যায়।

সার্ভিসিংরত আরো ৩টি মোটরসাইকেল আগুনে পুড়ে গেছে। সাথে সাথে ভৈরব ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আধা ঘন্টার চেষ্টা করার পর আগুনে নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। ঘটনার সময় বঙ্গবন্ধু সরণি যান চলাচল বন্ধ হলে ভৈরব থানা পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে পৌঁছে রাস্তার স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনে।

ভৈরব বাজার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জহিরুল ইসলাম জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে সাথে সাথে আমরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভানোর কাজ শুরু করি, কিন্তু পেট্রোল জাতীয় পদার্থের কারণে আগুন নেভাতে কিছুটা সময় লাগে।