ভৈরবে ফের লক ডাউন ঘোষণা

জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধিঃ কিশোরগঞ্জের ভৈরবে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ফের লক ডাউন ঘোষণা করা হয়েছে।

আজ শুক্রবার ৫ জুন থেকে আগামী ২০ জুন পর্যন্ত ভৈরবকে লক ডাউন (অবরুদ্ধ) ঘোষণা করে স্থানীয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি গণ বিজ্ঞপ্তি জারী করা হয়েছে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানাযায়, দিনে দিনে ভৈরবে করোনা সংক্রমণে আক্রান্ত ও মৃত্যুর হার বেড়ে যাওয়ায় ঝুকিঁপূর্ণ হয়ে উঠেছে এ অব্জল। তাই সংক্রমণের হার ও মৃত্যু ঝুকিঁর হার কমাতে বৃহস্পতিবার স্থানীয় প্রশাসন ও ব্যবসায়ী নেতৃবৃন্দ একটি জরুরী সভা আহবান করে এ সিদ্ধান্ত নেয়।

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সতর্কতার জন্য আজ থেকে ভৈরবের পৌর নিউ মার্কেট,কাপড় পট্টি, ছবিঘর ও জাহানারা শপিংকমপ্লেক্স, কাচারি রোড,হাজী আসমত টাউয়ার, সালামপ্লাজা,পৌর মার্কেট,মিতালী মার্কেটসহ অন্তত ২ হাজার ব্যবসা প্রতিষ্ঠান। ঔষধ ফার্মেসি খোলা থাকবে ২৪ ঘন্টা এবং নিত্যপণ্য, কাঁচামালের বাজার নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা থাকবে।

এ বিষয়ে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা জানান,করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের হার বেড়ে যাওয়ায় আজ থেকে আগামী ২০ জুন পর্যন্ত লক ডাউন ঘোষণা করা হয়েছে । তবে ঔষধ ফার্মেসি খোলা থাকবে ২৪ ঘন্টা এবং নিত্যপণ্য, কাঁচামালের বাজার নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা থাকবে। কেউ লক ডাউন অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ভৈরব উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডাঃ বুলবুল আহমেদ জানান, দিনে দিনে ভৈরবে করোনা সংক্রমণের হার বেড়ে চলেছে । এ পর্যন্ত ১২৪৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে । এরমধ্যে ১৪৩ জনের পজেটিভ ধরা পড়েছে এবং ৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। এছাড়া উপসর্গ নিয়ে এ পর্যন্ত আরো ১০ জন মারা গেছে। ভৈরব এখন সর্বোচ্চ ঝুকিঁতে রয়েছে। তাই লক ডাউনের বিকল্প নেই।