ভৈরবে প্রণোদনার চেক প্রদান

জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধি:প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা তহবিল থেকে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থ ভৈরবে নন- এমপিও শিক্ষক-কর্মচারীদের কলেজ পর্যায়ে প্রণোদনার চেক প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে ভৈরব উপজেলা নির্বাহী অফিসার নুবনা ফারজানা ৪৯ জন কলেজ পর্যায়ের শিক্ষক ও কর্মচারীদের হাতে চেক তুলে দেন।

জানা যায়, ভৈরব উপজেলা শিক্ষা অফিস হতে প্রদত্ত তালিকা থেকে বাছাইকৃত কলেজ পর্যায়ে নিয়োগপ্রাপ্ত নন এমপিও শিক্ষক কর্মচারীদের থেকে ৪৯ জনকে প্রণোদনার চেক বিতরণ করে। করোনা প্রাদোর্ভাবে দেশে শিক্ষা ব্যবস্থায় অপূরণীয় ক্ষতি হয়েছে। শিক্ষার্থীদের লেখা পড়ায় ক্ষতি হলেও জিবিকার ক্ষতি হয়েছে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক, শিক্ষিকা ও কর্মচারীদের। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা তহবিল থেকে ভৈরবে ক্ষতিগ্রস্ত রফিকুল ইসলাম মহিলা কলেজের ২৬ জন, জিল্লুর রহমান স্কুল এন্ড কলেজের ৬ জন ও শহীদুল্লাহ কায়সার কলেজের ১৭ জন শিক্ষক কর্মচারীসহ ৪৯ জনকে প্রণোদনার চেক প্রদান করা হয়েছে।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গীকার দেশের মানুষ না খেয়ে থাকবে না। এই অঙ্গীকারে উদাহরণ হল আজ নন এমপিও শিক্ষক কর্মচারীদের মানবিক সহায়তা প্রদান করা। ভৈরবে করোনা ভাইরাসের জন্য ক্ষতিগ্রস্থ কলেজ পর্যায়ে নন এমপিও শিক্ষক-কর্মচারীদের উপহার হিসেবে প্রধানমন্ত্রীর সহায়তা তহবিল থেকে প্রণোদনার চেক প্রদান করা হচ্ছে।

তিনি আরো বলেন, নন এমপিও ভুক্ত ৩৬ জন শিক্ষকদের প্রত্যককে ৫ হাজার টাকা ও ১৩ জন কর্মচারীদের প্রত্যেককে ২ হাজার ৫শ টাকা করে মোট ২ লক্ষ ১২ হাজার ৫শ টাকার প্রণোদনার চেক প্রদান করা হয়েছে। ভৈরবে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার প্রণোদনা প্রদান পর্যায়ক্রমে অব্যহত থাকবে বলে জানান তিনি।