ভৈরবে ঢাকা-সিলেট মহাসড়কে ভ্রাম্যমান আদালতের অভিযান

জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধিঃ কিশোরগঞ্জের ভৈরবের আজ সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়কের জগন্নাথপুর এলাকায় ভ্রাম্যমান আদালত অভিযান চালায়।

এ সময় স্বাস্থ্য বিধি অমান্য করে বাসে অতিরিক্ত যাত্রী বোঝাই এবং যাত্রীদের মাস্ক না থাকায় ১৩ টি বাস থেকে ৪১ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করা হয়। সরকারের নির্দেশনা রয়েছে প্রতি দু সিটে একজন যাত্রী নিতে সেখানে তারা প্রতি সিটে যাত্রী বসিয়ে নেওয়াতে স্বাস্থ্যবিধি লংঘন হচ্ছে।

সামাজিক দুরত্ম না মেনে এবং গাদাগাদি করে যাত্রী বহনের ফলে মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার আশংকাও রয়েছে। ভৈরব উপজেলা ভূমি কর্মকর্তা হিমাদ্রী খিসার নেতৃত্বে পরিচালিত এ অভিযানে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলার বি আর টিএর পরিদর্শক সাজেদুল ইসলাম । ভ্রাম্যমান আদালতে সহায়তা করেন ভৈরব হাইত্তয়ে থানার পুলিশ সদস্যরা।

জানাযায়, ঈদের পূর্ব থেকে হঠাৎ করে পরিবহন শ্রমিক ও মালিকরা স্বাস্থ্য বিধি উপেক্ষা করে সল্প পাল্লার ও দূর পাল্লার বাসে প্রতি সিটে যাত্রী বসিয়ে চালিয়ে যাচ্ছে। সরকারি নির্দেশনা না মেনে পরিবহন মালিক ম্রমিকরা তাদের মনগড়া মত যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করে নিচ্ছে। এরই পরিপ্রেক্ষিতে আজ এ অভিযান পরিচালিত হয় এবং অভিযোগের সত্যতা পাত্তয়ায় ১৩ টি বাস কে বিভিন্ন অংকে জরিমানা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন মেজিষ্ট্রেট হিমাদ্রী খিসা।