ভৈরবে টাস্কফোর্সের অভিযানে ২টি হাসপাতালকে ৮ লাখ টাকা জরিমানা

জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধি: কিশোরগঞ্জের ভৈরবে স্বাস্থ্য অধিদপ্তর, ঔষধ প্রসাশন ও র‌্যাবের যৌথ উদ্যোগে বেসরকারি হাসপাতাল-ক্লিনিকের নানা অনিয়ম ও অসঙ্গতির দায়ে টাস্কফোর্সের অভিযান চালিয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন, ঔষধ প্রসাশনের সহকারী পরিচালক মো. নুরুল আলম, র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের সহাকারী পরিচালক বেলায়েত হোসেন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খুরশিদ আলম। শহরের আবেদীন প্রাইভেট হাসপাতালকে নানা অনিয়মের দায়ে ৬ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে ৫ মাসের কারাদন্ড প্রদান করা হয় এবং হলিটাচ কেয়ার হাসপাতালের অনুমোদন না থাকা সহ নানা অসঙ্গতির কারণে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

অনাদায়ে ২ মাস কারাদণ্ড প্রদান করা হয়।এই অভিযান নেতৃত্ব প্রদান করেন র‌্যাব-১৪ নির্বাহী নির্বাহী ম্যজিস্ট্রট পলাশ কুমার বশু। জানা যায় ভৈরবে ব্যাঙ্গের ছাতার মতো গড়ে উঠেছে বেসরকারী ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার এ সব মানহীন নিম্ন মানের পরিক্ষা নিরিক্ষার ও বিভিন্ন অনিয়ম প্রতিরোধে আজ দুপুর বার টা থেকে টাস্ক ফোর্স অভিযান পরিচালনা করেন।

এ সময় ভৈরবের জনপ্রীয় বেসরকারী হাসপাতাল আবেদীন হাসপাতালে অনুমোদনহীন ঔষধ ও পরিক্ষা ছাড়াই ব্লাডট্রান্সমিশন, ও এসএসসি পাশ ট্যাকনোলজিষ্টের প্যাথলোজির বিভিন্ন রিপোর্টে স্বাক্সর,অক্সিজেন সিলিন্ডারের মেয়াদ ও কোম্পানীর নাম না থাকায় ৬ লক্ষ টাকা জরিমানা করা হয় অনাদায়ে ৫ মাসের জেল প্রদান করা হয়।

এএছাড়াও হলিটাচ কেয়ার হাসপাতালের অনুমোদন না থাকা ব্লাডট্রান্সমিশনের নিয়ম না মানা সহ নানা অসঙ্গতির কারণে ২ লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে ২ মাস কারাদণ্ড প্রদান করা হয়।পড়ে সবাই জরিমানা দিয়ে ছাড়া পায়। টাস্কফোার্সের নির্বাহী মেজিষ্ট্রেট র‌্যাব পলাশ কুমার বশু জানান এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।