ভৈরবে গ্রামের নাম পরিবতন করায় মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও মানবন্ধন

 জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধি: কিশোরগঞ্জের ভৈরবে বঙ্গবন্ধু সরণির এবং কমলপুর মোল্লাবাড়িসহ আমলা পাড়ার নাম পরিবর্তনের প্রতিবাদে পৌর মেয়র এড. ফখরুল আলম আক্কাছের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী। আজ সোমবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের মোল্লা বাড়ির মোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করে তারা। এতে প্রায় ৫ শতাধিক লোকজন অংশ গ্রহন করেন। বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল ইসলাম আঙ্গুর মিয়ার সভাপতিত্বে এসময় বক্তব্য দেন, ভৈরব চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি ও পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী মো. মোশারফ হোসেন, বিল্লাল হোসেন মোল্লা ও বিশিষ্ট ব্যবসায়ী হাজী সজিব মিয়া প্রমুখ।

এসময় বক্তারা বলেন, পৌর মেয়র এড. ফখরুল আলম আক্কাছ তার মনগড়া মতে বঙ্গবন্ধু সরণির এবং কমলপুর মোল্লা বাড়ি ও আমলা পাড়ারসহ পৌর এলাকার বিভিন্ন সড়ক, অলিগলির নাম পরিবর্তন করেছেন। এতে বিপাকে পড়েছেন মানুষজন। শত বছরের অধিক আগের বাপদাদার অর্জনের নাম এবং এলাকার এতিহ্যবাহী বাড়ি কমলপুর মোল্লা বাড়ি। কিন্তু মেয়র তার ইচ্চে মতো বাড়ির নাম পরিবর্তন করে পশ্চিম পাড়া করেছেন। এতে করে সরকারি-বেসরকারি বিভিন্ন সার্টিফিকেট এবং ব্যবসায়ীক লাইসেন্স নবায়ন নিয়ে হয়রানীর শিকার হচ্ছেন তারা। একই সাথে ভোটার আইডি কার্ডে এবং পাসপোর্টে মোল্লা বাড়ির নাম উল্লেখ থাকলেও পৌর মেয়র নাগরিক সনদপত্রে মোল্লা বাড়ি না লেখায় সিমাহীন ভোগান্তিতে পড়েছেন তারা।

এছাড়াও ভৈরবের দুর্জয় মোড় থেকে বাজারে প্রবেশের প্রধান সড়কের নাম বঙ্গবন্ধু সরণি হিসেবে পরিচিতি থাকলেও পৌর মেয়র এড. ফখরুল আলম আক্কাছ তার নিজের নামে নাম করণ করছেন। বিষয়টি খুবই লজ্জাজনক। তাই, আগামী এক সপ্তাহের মধ্যে নাম পরবির্তন না করলে পৌরসভা ঘেরাও, ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধসহ কঠোর আন্দোলনের ডাক দিবেন বলেও হুশিয়ারী দেন বক্তারা। এর আগে রোববার সকালে আমলা পাড়ার নাম পরিবর্তনের প্রতিবাদে মানববন্ধন কর্মসুচি পালন করে লোকজন।