ভৈরবে গরু ছাগল পালন ও মোটাতাজা করণে বিভিন্ন উপকরণ বিতরণ

 জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধি: কিশোরগঞ্জের ভৈরবে খামারীদের মাঝে গরু ছাগল মোটাতাজা করনের নিমিত্তে বিনা মুল্যে বিভিন্ন উপরকরণ বিতরণ করা হয়েছে। ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ (এনএটিপি-২) এর আওতায় সিআইজিভূক্ত সদস্যদের মাঝে এ সকল উপকরণ বিতরণ করা হয়। আজ মঙ্গলবার দুপুরে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয় চত্বরে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা.মো.নজরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এইসব উপকরণ নির্বাচিত খামারিদের হাতে তুলে দেন।
এ সময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. রফিকুল ইসলাম খাঁন, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা জাহাঙ্গীর আলম ও প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা রাজশ্রী দাস অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ১১টি সিআইসির একজন করে মোট ১১জন গাভী পালন এবং ৫ জনকে গরু মোটাতাজাকরণ প্রকল্পের অধীনে মোট ১৬জনকে উপকরণ বিতরণ ও প্রদর্শনীর জন্য নির্বাচিত করা করা হয়।
বিতরণকৃত উপকরণের মাঝে গাভী পালন খামারিদের প্রত্যেককে ৯০ কেজি করে খাদ্য, ২ কেজি ভিটামিন, ১২০ কেজি চিটাগুড়, সাইনবোর্ড, রেজিস্ট্রিখাতা ও কলম একটি করে এবং নগদ ৩শ করে টাকা। অপরদিকে ৫জন গরু মোটাতাজাকরণ খামারির প্রত্যেককে ৯০ কেজি করে খাদ্য, ২ কেজি করে ভিটামিন, ১২০ কেজি করে চিটাগুড়, সাইনবোর্ড, রেজিস্ট্রারখাতা ও কলম একটি করে এবং নগদ ৩শ করে টাকা বিতরণ করা হয়।