ভৈরবে করোনায় মৃত্যুবরণকারী ব্যাক্তির পরিবার ও করোনাজয়ীদের মাঝে চেক বিতরণ

 জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধি: ভৈরবে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ব্যক্তির পরিবার ও করোনা থেকে সুস্থ হওয়া করোনাজয়ীদের মাঝে অনুদানের চেক প্রদান করা হয়েছে। আজ রোববার উপজেলা পরিষদ মিলনায়তনে ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা ৫০ জনের হাতে এই চেক তুলে দেন। এদের মধ্যে ১ জন মৃত্যুবরণকারী পরিবারের সদস্যরা রয়েছেন।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে অনুদানের চেক পেয়ে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে হাসি ফুটে উঠেছে। এসময় চেক বিতরণে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা, প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমানের একান্ত সচিব সাখাওয়াত উল্লাহ, উপজেলা ছাত্রলীগ সভাপতি খলিলুর রহমান লিমন প্রমুখ। জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে নোভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ১ জনের পরিবারকে ৫ হাজার টাকা এবং আক্রান্ত থেকে সুস্থ হওয়া করোনাজয়ী ৪৯ জনের প্রত্যকের হাতে ২ হাজার ৫শ টাকা করে মোট ১ লাখ ২৭ হাজার ৫ শত টাকার চেক বিতরণ করা হয়েছে।

চেক বিতরণকালে প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমানের একান্ত সচিব সাখাওয়াত উল্লাহ বলেন, আপনার খুব ভাগ্যবান আপনারা আজ সুস্থ। আপনাদের দেয়া অনুপ্রেরণায় মানুষকে এগিয়ে যেতে হবে। এখনো করোনা প্রতিরোধে কোন ভ্যাকসিন আবিস্কার হয়নি। এই রোগে মৃত্যুবরণ করেছেন অনেকে। আপনাদের পরিবারের সদস্যসহ আত্মীয় স্বজনদেরও এবিষয়ে বেশি বেশি সচেতন করতে হবে। এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা বলেন,

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা তহবিল থেকে ভৈরবে ক্ষতিগ্রস্ত করোনাজয়ী পরিবার ও মৃত্যুবরণকারী পরিবারের মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর অঙ্গীকার দেশের মানুষ না খেয়ে থাকবে না। এই অঙ্গীকারে উদাহরণ হল আজ করোনা আক্রান্তদের মাঝে মানবিক সহায়তা প্রদান করা। ভৈরবে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার অনুদানের চেক পর্যায়ক্রমে করোনা আক্রান্তদের মাঝে প্রদান করা হবে বলে জানান তিনি।