ভূমিমন্ত্রীর নির্দেশে একটি কনভেনশন হলকে আইসোলেশন সেন্টার হিসেবে প্রস্তুত করা হচ্ছে আনোয়ারায়।

মোঃ রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ  আনোয়ারার সংসদ সদস্য ও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের নির্দেশে উপজেলার বারখাইন ইউনিয়নের ষোলকাটা এলাকায় একটি কনভেনশন হলকে আইসোলেশন সেন্টার হিসেবে প্রস্তুত করা হচ্ছে।

স্থানীয় বাসিন্দা হাসানুর রশিদ রিপনের মালিকানাধীন লাবিবা কনভেনশন হলকে আইসোলেশন সেন্টার হিসেবে গড়ে তোলা হচ্ছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ। তিনি চ্যানেল এস কে জানান, ওই কনভেনশন হলকে ৫০ শয্যার আইসোলেশন সেন্টার হিসেবে গড়ে তোলা সম্ভব।

তবে প্রাথমিকভাবে আমরা ২০ শয্যা স্থাপন করে আইসোলেশন সেন্টারটি চালু করবো। ইউএনও জানান, কনভেনশন হলের মালিক করোনা রোগীদের আইসোলেশন সেন্টার হিসেবে ব্যবহার করতে হলটি আমাদের হস্তান্তর করেছেন। স্বাস্থ্য বিভাগ এবং পুলিশ কর্মকর্তাদের নিয়ে আমরা হলটি পরিদর্শন করেছি।

করোনা ভাইরাসে আক্রান্ত, কিন্তু শারীরিকভাবে সুস্থ এরকম কেউ যদি পরিবারে আইসোলেশনে থাকতে সমস্যায় পড়েন, এই আইসোলেশন সেন্টারে থাকতে পারবেন। তাদের সব ধরণের সহায়তা দেবে প্রশাসন। লাবিবা কনভেনশন হলের মালিক হাসানুর রশিদ রিপন জানান

ভূমিমন্ত্রীর নির্দেশে প্রায় ৭ হাজার স্কয়ার ফুটের কনভেনশন হলটি উপজেলা প্রশাসনকে আইসোলেশন সেন্টার হিসেবে প্রস্তুত করতে দেওয়া হয়েছে। এই আইসোলেশন সেন্টার চালু হলে আনোয়ারার মানুষ উপকৃত হবেন। সবাই নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসলে দেশকে দ্রুত করোনা ভাইরাসমুক্ত করতে পারবো।