ভাস্কর্য ইস্যুতে আন্দোলন না করার প্রতিশ্রুতি আলেমদের

ভাস্কর্য ইস্যুতে আন্দোলন না করার প্রতিশ্রুতি দিয়েছেন আলেমরা। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে এ প্রতিশ্রুতি দিয়েছেন তারা।

মঙ্গলবার দুপুরে, সচিবালয়ে নিজ কার্যালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল একথা বলেন।

তিনি বলেন, আলেমদের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। আলোচনার মাধ্যমেই সব সমস্যা সমাধান হবে। আমরা মনে করি একটা সুন্দর পরিবেশ সৃষ্টি হয়েছে। কেউ যেন ভাঙচুর বা আইন-শৃঙ্খলা নষ্ট না করে, সে বিষয়ে তারা আমাদের সঙ্গে একমত হয়েছেন। তারা বলেছেন, কোনো রকম আন্দোলন তারা করবেন না। তারা পাঁচটি দাবি আলাপ-আলোচনার মাধ্যমে শেষ করতে চান।’

তিনি আরও বলেন, ধোলাইপাড়ে ভাস্কর্য সরিয়ে ফেলার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। আলোচনা অনেক দূর এগিয়েছে। যেহেতু আমরা আলোচনা শুরু করেছি শিগিগিরই এর একটি ফলপ্রসূ ফলাফলও পাবেন। তারা যে পাঁচটি প্রস্তাব দিয়েছেন সেসব নিয়ে আলোচনা চলবে। আমরা ধর্মীয় অনুভূতিতে আঘাত করবো না। সরকার কখনোই নতজানু নীতি বিশ্বাসী করে না। আমরা সংবিধানের বাইরে কোনো কিছুই করবো না। আলোচনা শুরু হয়েছে এবং চলবে।

গতরাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের ধানমন্ডির বাসায় কওমি আলেমসহ হেফাজতে ইসলামের একটি প্রতিনিধিদলের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আলেমরা, ফেইসবুকে অন্যের বক্তব্য তাদের নামে চালানোর বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।