ভাইরাস ঠেকাতে হার্ডলাইনে রাজশাহী প্রশাসন

 সৈয়দ মাসুদ, রাজশাহী প্রতিনিধি:  করোনাভাইরাস প্রতিরোধে শক্ত অবস্থানে যাচ্ছে রাজশাহী প্রশাসন। ইতোমধ্যে নির্দিষ্ট সময় যানবাহন বন্ধ করে দেয়াসহ মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মানতে বাধ্যকরতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। অভিযানের দ্বিতীয় দিনে স্বাস্থ্যবিধি না মানায় ১৬৫ জনকে অর্থদন্ড করা হয়েছে। রাত ১০টায়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক হামিদুল হক জানান, মহানগরীতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় যানবাহন চলাচল কিছুটা সীমিতকরণে এমন পদক্ষেপ নেয়া হচ্ছে।

সিদ্ধান্ত অনুযায়ী- সন্ধ্যা সাড়ে ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। নির্দেশনা ভেঙে এ সময়ে সড়কে কেউ যানবাহন নামালে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, মাস্ক না পরাসহ স্বাস্থ্যবিধি না মানায় ১৬৫ জনকে জরিমানা করেছে রাজশাহী জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। জেলার বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ১৬৫টি মামলা করে এক লাখ ২৫ হাজার ৪৫০ টাকা অর্থদন্ড করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

রাজশাহীতে গত ১২ এপ্রিল প্রথম করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। বৃহস্পতিবার রাত পর্যন্ত পর্যন্ত জেলায় আক্রান্তের সংখ্যা ১১৫ জন। এর মধ্যে মহানগরীতে আক্রান্ত ৩৮ জন। এছাড়াও তানোর উপজেলায় ১৫ জন, বাঘায় ৯ জন, চারঘাটে ১১, পুঠিয়ায় ১১, দুর্গাপুরে ৪, বাগমারায় ৯, মোহনপুরে ৯, পবায় ৭ এবং গোদাগাড়ীতে ১ জন সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয়েছেন।