ব্রাহ্মণবাড়িয়া সরাইলে একই পরিবারের পাঁচ জন করোনায় আক্রান্ত

বাবুল সিকদার, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের নন্দিপাড়ার চন্দন দেব এর (৪০) পরিবারই ৭/৮ দিন আগে করোনায় আক্রান্ত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সরাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো. নোমান মিয়া।

হাসপাতাল ও আক্রান্তদের পারিবারিক সূত্র জানায়, কালিকচ্ছ নন্দিপাড়ার প্রয়াত স্বপন দেবের ছেলে চন্দন দেবের শ্বশুড়বাড়ি হবিগঞ্জ জেলার মাধবপুরে। ১০-১২ দিন আগে চন্দন দেবের শ্বাশুরি মারা যায়। স্ত্রী ২ শিশু সন্তান ও ভাতিজাকে শ্বাশুরির শেষকৃত্যে অংশ করতে মাধবপুরে যান চন্দন। শেষকৃত্য শেষ ওই পরিবারের সকলের সাথে মাধবপুর হাসপাতালে চন্দন সহ তার পরিবারের সবাই নমুনা দেন। নিরীক্ষার পর তাদের ৫ জনেরই করোনা পজেটিভ আসে।

গত ৭ দিন আগে করোনা নিয়েই চন্দনের পরিবার সরাইলে নিজ বাড়িতে আসেন। গতকাল শনিবার বিকেলে সরাইল হাসপাতালকে বিষয়টি নিশ্চিত করেছেন মাধবপুর হাসপাতাল কর্তৃপক্ষ।

আক্রান্তরা হলো- চন্দন দেব (৪০), তার স্ত্রী করূনা রাণী (৩০), ২ শিশু কন্যা প্রমি রাণী (০৪), পিত্ত রাণী (০৬) ও ভাতিজা প্রবাশ দেব (২১)। তারা বর্তমানে নন্দিপাড়ার বাড়িতে বসবাস করছেন।

তবে হোম কোয়ারেন্টাইন না মানার বিষয়ে বলেছেন কালিকচ্ছ এলাকার একাধিক ব্যক্তি। সরাইল হাসপাতালে ইউএইচও ডা: মো. নোমান মিয়া এক পরিবারের ৫ জন আক্রান্তের বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই পরিবারের সাথে আমাদের মাঠ পর্যায়ের কর্মীরা কথা বলেছেন। আগামী কাল (রোববার) আমরা তাদের কোয়ারেন্টাইন বা আইসোলেশন নিশ্চিত করব। আজ (গতকাল) আমরা শাহবাজপুরের ১টি ও কালিকচ্ছ এলাকার ১টি বাড়ি লকডাউন করেছি।