ব্রাহ্মণবাড়িয়ায় মারা যাওয়া দুইজন করোনা পজিটিভ ছিলেন

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ও নাসিরনগর উপজেলায় মারা যাওয়া দুইজন করোনা ভাইরাস পজিটিভ ছিলেন।

রোববার (১২ এপ্রিল) দুপুরে তাদের শরীর থেকে সংগ্রহ করা নমুনা পরীক্ষা করে পজেটিভ এসেছে।

জেলার আখাউড়া উপজেলায় গত ৯ এপ্রিল ভোর রাতে এক নারী (৪০) জ্বর ও সর্দি-কাশি নিয়ে মারা যান। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ওই নারী ও তার স্বামী নারায়ণগঞ্জে থাকতেন। সম্প্রতি গ্রামে আসার পর থেকেই তিনি জ্বর ও সর্দি-কাশিতে ভুগছিলেন। কিন্তু তিনি ভয়ে নিজের অসুস্থতার কথা কাউকে জানাননি। মারা যাওয়ার পর আখাউড়া উপজেলা স্বাস্থ্য বিভাগ ওই নারীর নমুনা সংগ্রহ করে।

এদিকে গত ৭ এপ্রিল শ্বাসকষ্ট নিয়ে নাসিরনগর উপজেলায় এক প্রবাসী (৩৫) মারা যান। পরবর্তীতে করোনা ভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়।

তিনি ১৮ মার্চ মালয়েশিয়া থেকে দেশে ফেরেন। নিয়ম অনুযায়ী ১৪ দিন কোয়ারেন্টিনেও ছিলেন। কোয়ারেন্টিন থাকাকালে তার শারীরিক কোনো সমস্যা হয়নি। পরে ৪ এপ্রিল তিনি অসুস্থ বোধ করলে তার কিছু পরীক্ষা-নীরক্ষা করা হয়। এতে তার শরীরে টাইফয়েডের জীবাণু ধরা পড়ে। এরপর ৭ এপ্রিল তিনি শ্বাসকষ্ট নিয়ে মারা যান। মারা যাওয়ার পরে তার কোভিড-১৯ টেস্টে পজিটিভ আসে।

নাসিরনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অভিজিৎ রায় জানান, দুপুরে ওই প্রবাসীর নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পেয়েছি। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন।