ব্যবসায়ীদের সুবিধায় আগামি শুক্রবার রাজশাহী থেকে চলবে এক জোড়া ম্যাঙ্গো স্পেশাল ট্রেন

সৈয়দ মাসুদ, রাজশাহী প্রতিনিধি:  রাজশাহী ৪ জুন ২০২০ রাজশাহীর আম ব্যবসায়ীদের সুবিধায় আগামি শুক্রবার রাজশাহী থেকে চলবে এক জোড়া ম্যাঙ্গো স্পেশাল ট্রেন। কম খরচে আম পরিবহনের জন্য এ উদ্যোগ নিয়েছে পশ্চিমাঞ্চল রেলওয়ে।

রাজশাহী থেকে আম পরিবহনের জন্য কেজিপ্রতি খরচ পড়বে মাত্র এক টাকা ১৭ পয়সা। এ উপলক্ষে আজ এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে পশ্চিমাঞ্চল রেলের প্রধান বানিজ্যিক ব্যবস্থাপক মোহাম্মদ আহছান উল্যাহ ভূঞা বলেন, প্রতিদিন দুটি মালবাহী ট্রেনে পণ্য পরিবহন করবেন রেলওয়ে কতৃপক্ষ।

বিকেল ৪ টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে রাজশাহী হয়ে ঢাকায় যাতায়াত করবে এবং ঢাকা থেকে দুপুর ২ টা ১৫ মিনিটে রওনা দিয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌছাবে পরদিন সকাল ১০ টা ১৫ মিনিটে। একেকজন ব্যবসায়ী ও চাষী তাদের ইচ্ছেমতো পণ্য পরিবহন করতে পারবেন।

পর্যাপ্ত চাহিদা সাপেক্ষে যে কোন স্টেশন থেকে পার্শ্বেল বুক ও আনলোড করা যাবে। গত ১৮ মে থেকে পার্শেল ভাড়া ২৫ শতাংশ কমিয়ে দেওয়া হয়েছে। যাতে ব্যবসায়ী ও আমচাষীরা স্বল্প খরচে আম পরিবহন করতে পারে। শুধু আম না, শাকসবজিসহ অন্যান্য ফলমূলও পরিবহন করতে পারবে ব্যবসায়ী ও চাষীরা।

এ সময় উপস্থিত ছিলেন বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা ফুয়াদ হাসান আনন্দসহ পশ্চিম রেলের উদ্ধতন কর্মকর্তা ও রেল শ্রমিক নেতারা।