বোয়ালমারীতে স্বাস্থ্য বিধি না মানায় ও ওজনে কম দেওয়া ব্যবসায়ীদের জরিমানা

মোঃ ইলিয়াস মোল্যা, বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে স্বাস্থ্যবিধি না মানার অভিযোগে, মাস্ক না ব্যবহারের জন্য এবং মাছের ওজন ও পরিমাপে কম দেওয়ায় ৫জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৯-০৮-২০) সকালে বোয়ালমারী বাজারে লিটু রায় ও প্রমল সরকারসহ মোট ৫জনকে ৮ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়। দন্ডবিধি ২০১৮ এর ৩২(১)/৪৮, ২৯/৪৬, ১৮৬০ এর ১৮৮, ধারায় জরিমানা করা হয়।
এছাড়া একই দিনে সোতাশী গ্রামের বাইজিদ বেকারীকে ওজন ও পরিমাপ মানদন্ড আইন ২০১৮ ২৫ (১)/ ৪১ ধারায় ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ। এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝটন চন্দ জানান, দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তারপরও মানুষের মাঝে কোন রকম সচেতনতা নেই। মাস্ক পড়া সরকারিভাবে নির্দেশনা থাকলেও কেউই তা মানছেন না। মানুষ মাস্ক না পরে অহেতুক রাস্তায় ঘুরাফেরা এবং ব্যবসা করছে। মানুষের মাঝে স্বাস্থ্য সচেতনতা গড়ে তুলতে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হচ্ছে। এ সময় সকল ব্যাবসায়ীকে আবশ্যিকভাবে মাস্ক ব্যবহারের জন্য সতেচন করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।