বোয়ালমারীতে ভাড়াটের বিরুদ্ধে দোকানঘর দখলের অভিযোগ

মোঃ ইলিয়াস মোল্যা, বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের বোয়ালমারী উপজেলার দাদপুর ইউনিয়নের বাজিতপুর গ্রামের আমিন মিয়ার স্ত্রী রিক্তা খানম (২৫) সাংবাদিকদের কাছে মঙ্গলবার (১৮ আগস্ট) লিখিত অভিযোগ করেন মোবারকদিয়া গ্রামের ওহিদুল বিশ্বাস (৪০) এর বিরুদ্ধে।

অভিযোগে উল্লেখ করা হয়, চিতার বাজারের দোকান ঘর মালিক রিক্তা খানম মোবারকদিয়া গ্রামের মৃত সানু বিশ্বাসের ছেলে ভাড়াটিয়া ওহিদুল বিশ্বাস প্রায় ৪ বছর যাবত ঘর মালিক রিক্তা খানমের চিতার বাজারের দোকানঘর ভাড়া নেয়। ওহিদুল বিশ্বাসের সাথে দোকান ঘর ভাড়ার মেয়াদ শেষ হলে ১৫ আগস্ট ঘর ছেড়ে দেওয়ার কথা থাকে।

কিন্তু ভাড়াটিয়ার কাছে ঘর মালিক ৫ মাসের ঘর ভাড়াবাবদ ৬ হাজার টাকা পায়। ঘর মালিককে না জানিয়ে ১৩ আগস্ট রাত্রে দোকান ঘরের সমস্ত মালামাল নিয়ে চলে যায় ভাড়াটিয়া। ঘর মালিক ১৪ আগস্ট সকালে দেখতে পায় ঘরের সমস্ত মালামাল নিয়ে চলে গেছে। ওই দিন চিতার বাজারের ভাড়াটিয়ার নতুন দোকানে গিয়ে ঘর মালিক পাওনা টাকা ও ঘরের চাবি চাইলে দিবে না বলে জানায় এবং ভাড়াটিয়ার সাথে কথাকাটা কাটিসহ মারপিট করতে আসে, এ সময় হুমকি দেয় ও ভয়ভীতি দেখায়।

এই বিষয়ে ভাড়াটিয়া ওহিদুল বিশ্বাসের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি প্রথমে লাল বিশ্বাস নামের এক জনের কাছ থেকে ঘরভাড়া নেয় সেই সময় ওই মালিককে ঘর ভাড়া বাবদ ১০ হাজার টাকা অগ্রিম দেই। তার কিছুদিন পড় লাল বিশ্বাস ওই দোকান ঘর রিক্ত খানমের কাছে বিক্রি করে দেয়। আমি যখন ঘর ছেড়েদেই আমাকে সে অগ্রিম ঘর ভাড়া বাবদ সেই ১০ হাজার টাকা ফেরত না দিয়ায় আমি ঘরের চাবি বাজার বণিক সমিতির কাছে দিয়েছি। তবে রিক্তা খানম আমার কাছে দু’মাসের ভাড়া পাবে। দোকানের মালসামানা আমি রাতের আধারেই সড়িয়ে নিয়ে আসছি।