বোয়ালমারীতে প্রতিবন্ধী শিশু ধর্ষণের বিচারের দাবিতে মানববন্ধন

মোঃ ইলিয়াস মোল্যা, বোয়ালমারী-আলফাডাঙ্গা প্রতিনিধিঃ বোয়ালমারীতে বাক প্রতিবন্ধী শিশু (৮) ধর্ষণের বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। রবিবার (৫ জুলাই) বোয়ালমারী উপজেলা পরিষদের সামনে উপজেলার সর্বস্তরের জনগনের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

মানব্বন্ধনে উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক চৌধুরী রায়হান রকি বলেন, অবিলম্বে ধর্ষককে গ্রেপ্তার করে কঠিন শাস্তি দিতে হবে। বোয়ালমারীতে কোনো ধর্ষকের জায়গা হবে না। তিনি হুশিয়ারি উচ্চারণ করে বলেন, দ্রুত পদক্ষেপ না নেওয়া হলে এর থেকে কঠিন কর্মসূচীর দিকে যাবো আমরা। ধর্ষিত শিশুর বাবা মোঃ আকুব্বর বলেন, তার অসহায় বাক প্রতিবন্ধী মেয়েটিকে যে ধর্ষণ করেছে তার দৃষ্টান্ত বিচার চাই। আমি গরিব মানুষ বিচার পেলেই আমি শান্তি পাবো।

কর্মসূচীতে আরো বক্তব্য রাখেন, বোয়ালমারী উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ন আহবায়ক মোঃ তপু, বোয়ালমারী পৌর ছাত্রলীগের আহবায়ক সৈয়দ মর্তুজা তমাল, ব্লাড ব্যাংক অব বোয়ালমারীর প্রতিষ্ঠাতা মুশফিকুর রহমান, ক্ষুদার্তের আত্মচিতকার নামক ফেসবুক ভিত্তিক গ্রুপের এডমিন মো: নাঈম, মানবিক বাংলাদেশ বোয়ালমারী উপজেলার আহবায়ক মো: অনিক, বোয়ালমারী উপজেলা ছাত্রদল নেতা আলিমুজ্জামান শিমুল। আয়োজিত মানববন্ধনে উপস্থিত বক্তারা শিশু ধর্ষণের সাথে জড়িতকে কাল বিলম্ব না করে দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। মানববন্ধনটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মোঃ জং হাবিব ও সমন্বয়ক ছিলেন মো রাব্বি।

প্রেস ক্লাবের সাংবাদিকবৃন্দ, ক্যাব সদস্য জাহাঙ্গীর আলম, ছাত্রসমাজের প্রতিনিধিরাসহ মানবন্ধনে উপস্থিত ছিলেন এলাকার সর্বস্তরের জন সাধারণ। সার্বিক ত্তত্বাবধায়ক মো জং হাবিব আগত সকলকে ধন্যবাদ জানিয়ে মানববন্ধনের সমাপ্তি ঘোষণা করেন। উল্লেখ্য; গত ২৮ জুন বোয়ালমারী পৌরসভার ৫ নং ওয়ার্ডের শিববুর গ্রামে পাট ক্ষেতে নিয়ে বাক প্রতিবন্ধী এক ৮ বছরের শিশুকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ রয়েছে একই এলাকার অনিক নামে এক যুবকের বিরুদ্ধে। মেয়েটির বাবা বাদি হয়ে অনিকের বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করেছেন।