বোয়ালমারীতে নিষেধাজ্ঞা অমান্য করে সরকারি জায়গায় স্থাপনা নির্মান

মোঃ ইলিয়াস মোল্যা, বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: সরকারি নির্দেশনা অমান্য করে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর বাজারের সরকারি খাল দখল করে ফের পাকা স্থাপনা নির্মানের অভিযোগ উঠেছে স্থানীয় এক প্রভাবশালী ব্যবসায়ীর বিরুদ্ধে। সরেজমিনে গিয়ে ৭ জুন রবিবার দুপুরে দেখা যায়, সাতৈর তহশীল অফিস “ক” এর ৩ শত গজের মধ্যে, ইউসিবি ব্যাংকের পিছে সাতৈর বড়নগর ৪৬নং মৌজা ১নং খাশ খতিয়ানভুক্ত ৬৩ দাগের খাল দখল করে এক বছর আগে দেওয়াল নির্মান করে স্থানীয় প্রভাবশালী ব্যবসায়ী ও উপজেলা আ’লীগের সদস্য আগমনী সুপার মার্কেটের সত্ত্বাধিকারী সুভাষ সাহা।

স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে খাল দখল করে নির্মিত দেওয়ালটি তৎকালীন উপজেলা প্রশাসন ভেঙ্গে দেয়। এবং কোন প্রকার স্থাপনা নির্মানের উপর নিষেধাজ্ঞা জারি করে। নিজস্ব জায়গা থাকা সত্ত্বেও নিষেধাজ্ঞা জারি থাকা জায়াগায় ভাঙ্গা দেওয়ালের উপর নিজের প্রতিষ্ঠিত মার্কেটের ব্যবসায়ীদের সুবিধার্থে সরকারি খালের উপর ফের ২টি শৌচাগার নির্মান করছেন ওই ব্যবসায়ী।

 

এ ব্যাপারে সুভাষ সাহা জানান, হাটে আগত সাধারণ মানুষের সুবিধার জন্য শৌচাগার নির্মানের উদ্যোগ নিয়েছি। এতে সরকারের আপত্তি থাকলে স্থাপনাটি ভেঙ্গে দেওয়ায় হবে। তবে এ ব্যাপারে সাতৈর বণিক সমিতির কোষাধক্ষ্য মোঃ খসরুজ্জামান বলেন, সাধারণ মানুষের সুবিধার কথা বলে সরকারি খাল দখলের প্রচেষ্টা।